• শনিবার, ০৪ মে ২০২৪, ২১ বৈশাখ ১৪৩১
  • ||
শিরোনাম

বিদেশে বাংলাদেশী অপহরণকারী চক্রের মূল হোতা গ্রেফতার

প্রকাশ:  ০৩ অক্টোবর ২০২২, ২০:৩৫
নিজস্ব প্রতিবেদক

বিদেশে অবস্থানরত বাংলাদেশীকে অপহরণ করে মুক্তিপণ আদায় ও দেশি- বিদেশী মুদ্রা পাচারকারী চক্রের মূল হোতা সাইফুর আকন ওরফে নাসিরকে (৩৭) গ্রেফতার করেছে পুলিশের অপরাধ তদন্ত বিভাগ।

সোমবার (৩ অক্টোবর) সিআইড থেকে গণমাধ্যমে পাঠানো এক বিজ্ঞপ্তিতে এ তথ্য নিশ্চিত করা হয়েছে। সে মাদারীপুর জেলার শিবচর উপজেলার চর সেমাইলের ডিসি রোডের আব্দুল হক আকনের ছেলে।

সম্পর্কিত খবর

    সিআইডি জানায়, গতকাল রবিবার হযরত শাহজালাল আন্তর্জাতিক বিমানবন্দর থেকে সিআইডি প্রধান অতিরিক্ত আইজিপি মোহাম্মদ আলী মিয়ার দিক নির্দেশনায় আসামি নাসিরকে গ্রেফতার করা হয়। এর আগে গ্রেফতার নাসির ভুক্তভোগী আবু ইউসুফকে (২৬) গ্রিসে অবস্থানকালীন তার লোকদের দিয়ে অপহরণ করে। তাকে ৭/৮দিন আটকে রাখার পর বড় ভাই সজল ইসলাম ও তার মা সালমা বেগমের কাছ থেকে ৫ লাখ টাকা মুক্তিপণ দাবি করে।

    সিআইডি জানায়, ২০১৯ সালের ২৮ নভেম্বর অপহরণকারীদের দেয়া ব্যাংক একাউন্টে ৩ লাখ ৭৫ হাজার টাকা দেন ভুক্তভোগীর মা ও বড় ভাই। ব্যাংকে টাকা জমার পর ভুক্তভোগীর মা সংশ্লিষ্ট ব্যাংক ম্যানেজারের নিকট লিখিত অভিযোগ করলে সংশ্লিষ্ট ব্যাংক বিষয়টি বাংলাদেশ ব্যাংককে জানায়।

    বাংলাদেশ ব্যাংক বিষয়টি অনুসন্ধানপূর্বক আইনানুগ ব্যবস্থা গ্রহণের জন্য সিআইডি সদর দপ্তরে একটি গোয়েন্দা প্রতিবেদ পাঠালে সংস্থাটি অনুসন্ধান কার্যক্রম শুরু করে। অনুসন্ধানে ব্যাংক একাউন্টটিতে বিভিন্ন সময় দেশি-বিদেশী মুদ্রা পাচারের ২৬ লাখ ৫১ হাজার টাকা লেনদেনের তথ্য পায় সংস্থাটি। এ ঘটনায় একটি মামলা দায়ের করা হল এবং পলাতক আসামিকে গ্রেফতারে তৎপরতা অব্যাহত রাখা হয় বলে জানিয়েছে সিআইডি।

    • সর্বশেষ
    • সর্বাধিক পঠিত
    close