• সোমবার, ২৯ এপ্রিল ২০২৪, ১৬ বৈশাখ ১৪৩১
  • ||
শিরোনাম

কথিত হিজরত থেকে ফিরে নিলয় বললেন,‘এটা ভুল পথ’

প্রকাশ:  ০৬ অক্টোবর ২০২২, ২১:৪৬
নিজস্ব প্রতিবেদক

জঙ্গিবাদে জড়িয়ে বাসা থেকে বেরিয়ে গেলেও পরে ভুল বুঝতে পেরে ফিরে আসেন কথিত হিজরতের নামে নিরুদ্দেশ হওয়া যুবক শারতাজ ইসলাম ওরফে নিলয় (২২)। বৃহস্পতিবার (৬ অক্টোবর) রাজধানীর কারওয়ান বাজারে র‍্যাবের মিডিয়া সেন্টারে নিজের জঙ্গিবাদের জড়িয়ে পড়া ও পরবর্তী সময়ে ভুল বুঝতে পারার কথা সাংবাদিকদের কাছে তুলে ধরেন তিনি।

জঙ্গিবাদে জড়িয়ে কথিত হিজরতের নামে বাড়ি ছেড়ে যাওয়া চারজনসহ মোট সাতজনকে গ্রেপ্তারের বিষয়ে বিস্তারিত সাংবাদিকদের জানাতে আজ র‍্যাবের মিডিয়া সেন্টারে সংবাদ সম্মেলনের আয়োজন করে সংস্থাটি। সেখানে নিলয়ও উপস্থিত ছিলেন।

জঙ্গিবাদে জড়ানো সম্পর্কে নিলয় বলেন, এটা একটা ভুল পথ। কোনো কিছু করার আগে জেনেবুঝে করা উচিত। কেউ আমার মতো না বুঝে এমন ভুল করবেন না।

তিনি বলেন, পরিবার ছেড়ে কথিত হিজরতে যাওয়ার পর তিনি নিজের ভুল বুঝতে পারেন। তাই সেখান থেকে বের হওয়ার চেষ্টা করেন। সুযোগ বুঝে তিনি পালিয়ে বাসায় ফিরে আসেন।

নিলয় বলেন, আমি চার থেকে পাঁচ দিন হিজরতে ছিলাম। তার মধ্যেই বুঝতে পারি, এটা ভুল পথ। আসলেই এটা ভুল পথ। এই ভুল পথে কেউ যাতে পা না বাড়ায়, সেই অনুরোধ আমি জানাই।

র‍্যাব জানায়, জঙ্গিবাদে জড়িয়ে কুমিল্লাসহ দেশের বিভিন্ন এলাকা থেকে বাড়ি ছেড়ে যাওয়া চারজনসহ গ্রেপ্তার সাতজনকে তারা বুধবার গ্রেপ্তার করে। গত ২৩ আগস্ট কুমিল্লা সদর এলাকা থেকে আট তরুণ নিখোঁজ হন। তাদের মধ্যে শারতাজ ছিলেন। তিনি গত ১ সেপ্টেম্বর রাজধানীর কল্যাণপুরের বাড়িতে ফিরে আসেন।

নিলয়কে তার পরিবারের হেফাজতে রেখে বাকি নিখোঁজ সাতজনসহ অন্যদের বিষয়ে তথ্য সংগ্রহ করে র‍্যাব। এভাবেই তারা সাতজনকে গ্রেপ্তার করতে সক্ষম হয়।

পূর্বপশ্চিমবিডি/এসএম

জঙ্গিবাদ,র‍্যাব,গ্রেপ্তার
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত
close