• রোববার, ০৫ মে ২০২৪, ২২ বৈশাখ ১৪৩১
  • ||
শিরোনাম

ঈদের দিনেও অনশনরত এনটিআরসি নিবন্ধিত সনদধারীরা

প্রকাশ:  ১০ জুলাই ২০২২, ১৬:৩১
নিজস্ব প্রতিবেদক
শাহবাগে গণঅনশনরত প্যানেল প্রত্যাশী এনটিআরসি নিবন্ধিত সনদধারীরা/ সংগৃহীত

এনটিআরসি পরীক্ষায় পাস করেও নিয়োগ বঞ্চিত সনদধারীরা নিয়োগের দাবিতে ঈদের দিনও গণঅনশন কর্মসূচি পালন করছেন। রবিবার (১০ জুলাই) শাহবাগ জাতীয় গণগ্রন্থাগার অধিদপ্তরের সামনের রাস্তায় ঈদের নামাজ আদায় করেছেন তারা।

এর আগে গত ৫ জুন তিন দাবিতে গণঅনশন শুরু করেন প্যানেল প্রত্যাশী এনটিআরসি নিবন্ধিত সনদধারীরা। তারা ঘোষণা দেন প্রয়োজনে ঈদের দিনও কর্মসূচি চালিয়ে যাবেন। এ নিয়ে টানা ৩৬ দিন ধরে চলছে তাদের অনশন।

বেসরকারি স্কুলে শিক্ষক নিয়োগ দিতে ২০০৫ সালে শুরু হয় এনটিআরসি নিয়োগ পরীক্ষা। এ পর্যন্ত ১৬টি নিবন্ধন পরীক্ষা হয়েছে। এসব পরীক্ষায় বিভিন্ন ব্যাচে পাশ করেছেন তারা।

এই আন্দোলনের যুগ্ম-সাধারণ সম্পাদক ও এনটিআরসি দশম ব্যাচের নিবন্ধিত সনদধারী সিরাজুল ইসলাম বলেন, আমরা এতদিন এনটিআরসি সংশ্লিষ্টদের দৃষ্টি আকর্ষণ করেছিলাম। কিন্তু এখন প্রধানমন্ত্রীর হস্তক্ষেপ কামনা করছি। আমরা ভেবেছিলাম প্রধানমন্ত্রী আমাদের এখানে ঈদ করাবেন না। কিন্তু হলো না। তবে এখনও সময় আছে। আমরা প্রধানমন্ত্রীর কাছে আবেদন জানাচ্ছি, তিনি আমাদের আশ্বাস দিয়ে বাড়িতে ফেরাবেন। তিনি আশ্বস্ত না করা পর্যন্ত আন্দোলন চালিয়ে যাবো।

তিনি জানান, এনটিআরসির প্রথম ব্যাচ থেকে শুরু করে সব ব্যাচের নিয়োগ বঞ্চিত সনদধারীরা এখানে রয়েছেন।

তাদের দাবিগুলো হলো- আবেদনে নিয়োগ বঞ্চিত সবার চাকরি নিশ্চিত করা, বর্তমানে যারা বিভিন্ন বেসরকারি স্কুল-কলেজে চাকরিরত আছেন (ইনডেক্সধারী) তাদের আবেদনের সুযোগ না দেওয়া। প্রয়োজনে তাদের জন্য আলাদাভাবে বদলির ব্যবস্থা রাখা, বেইজভিত্তক প্যানেলের মাধ্যমে সবার চাকরি নিশ্চিত না হওয়া পর্যন্ত নতুন করে কোনো পরীক্ষা না নেওয়া।

পূর্বপশ্চিমবিডি/এআই

এনটিআরসি,গণশিক্ষা মন্ত্রণালয়,অনশন কর্মসূচি
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত
close