• সোমবার, ২৯ এপ্রিল ২০২৪, ১৬ বৈশাখ ১৪৩১
  • ||
শিরোনাম

হাবিপ্রবিতে দু’গ্রুপের দফায় দফায় সংঘর্ষ, আহত ৫০

প্রকাশ:  ১৮ জুন ২০২৩, ১০:২৫
দিনাজপুর প্রতিনিধি

দিনাজপুরের হাজী মোহাম্মদ দানেশ বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ে (হাবিপ্রবি) দুই গ্রুপের মধ্যে দফায় দফায় সংঘর্ষের ঘটনা ঘটেছে। এতে ৫০ জন আহত হয়েছেন।

শনিবার (১৭ জুন) রাত সাড়ে ৮টা থেকে শুরু হওয়া সংঘর্ষ রাত ১০টা পর্যন্ত চলে। এ ঘটনায় ক্যাম্পাসে অতিরিক্ত পুলিশ মোতায়েন করা হয়েছে।

জানা যায়, বিশ্ববিদ্যালয় ছাত্রলীগের রিয়াদ-সজল এবং আকাশ গ্রুপের মধ্যে আধিপত্য বিস্তরকে কেন্দ্র করে দীর্ঘদিন ধরে বিরোধ চলে আসছিলো। শনিবার বিকেলে এক ছাত্রের ফেসবুকে পোস্ট দেওয়াকে কেন্দ্র করে ছাত্রলীগ নেতা আকাশ, রিয়াদ ও সজলের মধ্যে কথাকাটাকাটি হয়। একপর্যায়ে আকাশকে ক্যাম্পাস থেকে তারা বের করে দেন।

তারপর থেকেই উত্তপ্ত হয়ে ওঠে ক্যাম্পাসের আবাসিক হলগুলো। শিক্ষার্থীরা হলের সামনে লাঠিসোটা ও দেশীয় অস্ত্র নিয়ে জড়ো হতে থাকেন। একপর্যায়ে রাত সাড়ে ৮টার পর হলের ছাত্ররা দুই গ্রুপে ভাগ হয়ে যায়। সন্ধ্যায় আকাশের সমর্থকরা ক্যাম্পাসে ঢুকলে সংঘর্ষ বেধে যায়। রাত ১০টা পর্যন্ত কয়েক দফায় সংঘর্ষ হয়। এতে দুইপক্ষের প্রায় ৫০ জন আহত হন। সংঘর্ষের সময় ছাত্রলীগের নেতাকর্মীরা জিয়া হলে ভাঙচুর চালান।

দিনাজপুর সদর সার্কেলের অতিরিক্ত পুলিশ সুপার শেখ মোহাম্মদ জিন্নাহ আল মামুন বলেন, ক্যাম্পাসের আশপাশে অতিরিক্ত পুলিশ মোতায়েন করা হয়েছে। বিশ্ববিদ্যালয়ের ঘটনা যাতে বাইরে ছড়িয়ে না যায়, সে বিষয়টি দেখছে পুলিশ। ক্যাম্পাসের ভেতরেও পুলিশ মোতায়েন রয়েছে।

বিশ্ববিদ্যালয়ের প্রক্টর প্রফেসর ড. মামুনুর রশিদ বলেন, ভুল বোঝাবুঝিকে কেন্দ্র করে সংঘর্ষের ঘটনা ঘটেছে। বর্তমানে পরিস্থিতি শান্ত আছে।

তবে ঘটনা সম্পর্কে জানতে চাইলে ছাত্রলীগ নেতা আকাশ কিংবা রিয়াদ-সজল গ্রুপর কেউ কথা বলতে রাজি হননি।

পূর্বপশ্চিমবিডি/এসএম

আহত,সংঘর্ষ,গ্রুপ,হাবিপ্রবি,দিনাজপুর
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত
close