• শুক্রবার, ০৩ মে ২০২৪, ২০ বৈশাখ ১৪৩১
  • ||
শিরোনাম

জবি ছাত্রদল নেতা বাসেতকে তুলে নেয়ার অভিযোগ

প্রকাশ:  ১৮ অক্টোবর ২০২৩, ১৩:০৩
জবি প্রতিনিধি

জগন্নাথ বিশ্ববিদ্যালয়ের ফিন্যান্স বিভাগের শিক্ষার্থী ও জাতীয়তাবাদী ছাত্রদল কেন্দ্রীয় নির্বাহী সংসদের যুগ্ম-সাধারণ সম্পাদক কাজী জিয়াউদ্দিন বাসেতকে আইনশৃঙ্খলা বাহিনীর সদস্য পরিচয় দিয়ে তুলে নিয়ে গেছে বলে অভিযোগ করেছে ছাত্রদলের নেতাকর্মীরা ও বাসেতের পরিবার।

বাসেতের রাজনৈতিক সহকর্মীরা ও তার পরিবারের ভাষ্যমতে , মঙ্গলবার (১৭ অক্টোবর) রাত ৯টার দিকে নয়াপল্টনস্থ বিএনপির কেন্দ্রীয় কার্যালয়ের পাশের একটি গলিতে সাদাপোশাকধারী একটি দল বাসেতসহ ছাত্রদলের কয়েকজন নেতাকর্মীকে ঘিরে ধরে এবং তাদের একটি মাইক্রোবাসে তুলে নেন। পরে অন্য নেতাকর্মীকে ছেড়ে দিলেও বাসেতকে তুলে নিয়ে যাওয়া হয়। কিন্তু এখন পর্যন্ত তার কোনো সন্ধান মেলেনি। আইনশৃঙ্খলা বাহিনীর বিভিন্ন পর্যায়ে যোগাযোগ করা হলেও তারা বাসেতকে গ্রেপ্তার বা আটকের বিষয়টি স্বীকার করছে না।

বাসেতের ভাই আসিফ বলেন, খবর পেয়েই আমরা বিভিন্ন থানা ঘুরে পরবর্তীতে মিন্টু রোডের ডিবি কার্যালয়ে যোগাযোগ করি। মধ্যরাত পর্যন্ত আমাদের অনুরোধ স্বত্বেও আমাদের কার্যালয়ের ভেতরে প্রবেশের অনুমতি দেয়া হয়নি। উনি কোথায় আছেন কিভাবে আছেন আমরা এখনো জানিনা।

জবি ছাত্রদলের যুগ্ম-সাধারণ সম্পাদক ও বাসেতের রাজনৈতিক সহকর্মী নাহিয়ান বিন হক অনিক বলেন, আইনশৃঙ্খলা বাহিনী কর্তৃক ছাত্রদল নেতা বাসেতের নিখোঁজ থাকার ঘটনায় তার পরিবার ও ছাত্রদলের নেতাকর্মীরা গভীরভাবে উদ্বিগ্ন। তার আটক এবং হদিস না দেওয়াটা ভয়াবহ অমানবিক কাজ। রাষ্ট্রের মদদে এখনও বিরোধী দল নিধনে বেপরোয়া কর্মকাণ্ড পরিচালিত হচ্ছে। তার নামে কোন মামলা নেই তাও তাকে তুলে নিয়ে যাওয়া অন্যায়। আমরা অবিলম্বে তার মুক্তির দাবি জানাই।

ছাত্রদল
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত
close