• রোববার, ২৮ এপ্রিল ২০২৪, ১৫ বৈশাখ ১৪৩১
  • ||
শিরোনাম

শিক্ষার্থীদের জ্ঞানের পরিধি বাড়াতে হবে: ড. কামালউদ্দীন আহমদ

প্রকাশ:  ৩১ অক্টোবর ২০২৩, ১৯:১৫
তারেক হাসান, জবি প্রতিনিধি

জগন্নাথ বিশ্ববিদ্যালয়ের কোষাধ্যক্ষ অধ্যাপক ড. কামালউদ্দীন আহমদ বলেছেন, শিক্ষার্থীদের নিজের উপলব্ধি ভালো লাগাটা বুঝতে হবে৷ তাদের চিন্তার পরিধি বাড়াতে হবে, আর ভাবনার জায়গায় আন্তরিক হতে হবে৷ তাহলেই কেউ জঙ্গী বা সাম্প্রদায়িক হবেনা।

মঙ্গলবার (৩১ অক্টোবর) বিশ্ববিদ্যালয়ের সমাজকর্ম বিভাগের ১৮তম ব্যাচের নবীন বরণ ও ১২তম ব্যাচের বিদায় উপলক্ষে আয়োজিত অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে তিনি এসব কথা বলেন।

অধ্যাপক ড. কামালউদ্দীন আহমদ আরও বলেন, সমাজকর্ম বিভাগের শিক্ষার্থীরা দেশের যেকোন ক্রান্তিলগ্নে সকলের সহযোগিতায় এগিয়ে থাকে৷ বিশ্ববিদ্যালয়ের অবকাঠামোগত সংকট দূর করার ক্ষেত্রে সকলের প্রচেষ্টা অব্যাহত রাখতে হবে৷ শিক্ষার্থীদের নিজেকে আবিষ্কার করতে হবে যাতে রয়েছে অবিরাম আনন্দ৷ কারণ সংগ্রামের পরই সাফল্যের আনন্দ। এসময় তিনি সমাজকর্ম বিভাগের শিক্ষার্থীদের বাংলাদেশকে এগিয়ে নেওয়ার জন্য স্বপ্নের সারথি এবং ২০৪ক সালের স্মার্ট বাংলাদেশ গঠনে আলোকবর্তিকা হিসেবে অবহিত করেন৷

জবির সমাজকর্ম বিভাগের চেয়ারম্যান অধ্যাপক ড. রাজিনা সুলতানার সভাপতিত্বে অনুষ্ঠানে বিশেষ অতিথি হিসেবে ছিলেন বিশ্ববিদ্যালয়ের সামাজিক বিজ্ঞান অনুষদের ডীন অধ্যাপক ড. মো. আবুল হোসেন। এসময় স্বাগত বক্তব্য প্রদান করেন সমাজকর্ম বিভাগের অধ্যাপক ড. মো. আনোয়ার হোসেন।

অনুষ্ঠানে নবীনদের বরণ করার পাশাপাশি বিদায়ী শিক্ষার্থীদের ক্রেস্ট প্রদান করা হয়।এসময় উপস্থিত ছিলেন বিভাগের অন্যান্য শিক্ষক ও শিক্ষার্থীরা।

জগন্নাথ বিশ্ববিদ্যালয়
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত
close