• শুক্রবার, ০৩ মে ২০২৪, ২০ বৈশাখ ১৪৩১
  • ||
শিরোনাম

জগন্নাথ বিশ্ববিদ্যালয়

জগন্নাথ বিশ্ববিদ্যালয়ে প্রবেশের তিনটি গেটে তালাবদ্ধ করলো ছাত্রদল

প্রকাশ:  ০২ নভেম্বর ২০২৩, ১১:৫৩ | আপডেট : ০২ নভেম্বর ২০২৩, ১২:০৪
তারেক হাসান,জবি প্রতিনিধি

বিএনপির ডাকা অবরোধের সমর্থনে জগন্নাথ বিশ্ববিদ্যালয়ের (জবি) তিনটি গেটে তালা ঝুলিয়েছে শাখা ছাত্রদল। বিশ্ববিদ্যালয়ের পোগোজ ল্যাবরেটরি স্কুল এন্ড কলেজ গেট,দ্বিতীয় গেট ও ব্যাংক গেটে (চতুর্থ গেট) তালা লাগানো হয়েছে। এসময় ‘সর্বাত্মক অবরোধ’ লেখা সম্বলিত একটি করে প্ল্যাকার্ড ঝুলিয়ে দেওয়া হয়।

বৃহস্পতিবার (২ নভেম্বর) ভোর সাড়ে ৫টা ১০ মিনিটে দিকে তালা ঝুলিয়ে দেওয়ার ঘটনা ঘটে।

জগন্নাথ বিশ্ববিদ্যালয় ছাত্রদলের সভাপতি আসাদুজ্জামান আসলাম এবং সাধারণ সম্পাদক সুজন মোল্লার নেতৃত্বে বিশ্ববিদ্যালয়ে প্রবেশের দুইটি গেটে তালা ও প্ল্যাকার্ড ঝুলানো হয়।

জবি ছাত্রদলের সভাপতি আসাদুজ্জামান আসলাম বলেন,এক দফা দাবি আদায় এবং বিএনপির শান্তিপূর্ণ মহাসমাবেশে পুলিশলীগ ও আওয়ামী সন্ত্রাসীদের বর্বর হামলা ও গণ গ্রেপ্তারের প্রতিবাদে আমরা অবরোধ পালন করছি। অবরোধের তৃতীয় দিনে আমরা জবির বিভিন্ন গেটে তালা ঝুলিয়েছি এবং দেশনায়ক তারেক রহমানের জনগণের স্বার্থ রক্ষার অবরোধ সফল করার লিখিত ব্যানার লাগিয়ে দিয়েছি। আমি মনে করি এই ফ্যাসিস্ট সরকারের আজ্ঞাবহ প্রশাসন জনগণের স্বার্থ রক্ষার অবরোধকে সমর্থন জানিয়ে বিশ্ববিদ্যালয় বন্ধ রাখবে।

জবি ছাত্রদলের সাধারণ সম্পাদক সুজন মোল্লা বলেন, আওয়ামী লীগ ও দুর্নীতিবাজ সরকারি কর্মকর্তা-কর্মচারীর দুর্নীতির বিচার, জনগণের ভোটাধিকার নিশ্চিত, দেশে গণতন্ত্র ফিরিয়ে আনা, দেশের বিচার ব্যবস্থা সংশোধন করা ও এক দফা দাবি আদায়ের এ অবরোধে গণতন্ত্রের মা বেগম খালেদা জিয়ার প্রতিষ্ঠিত বিশ্ববিদ্যালয় জবিতে অবরোধ পালিত হবে না এটা কোনো‌ভাবেই মেনে নেওয়া যায় না। সে লক্ষ্যেই জবি ছাত্রদল আজ বিশ্ববিদ্যালয়ের বিভিন্ন গেটে তালা দিয়ে দেশের জনগণের স্বার্থে বিশ্ববিদ্যালয়ের শিক্ষার্থীদের অবরোধ পালনে উৎসাহিত করেছে।

এ বিষয়ে জগন্নাথ বিশ্ববিদ্যালয়ের সহকারী প্রক্টর কাজী ফারুক হোসেন বলেন, আমরা বিষয়টি জানতে পেরে তাৎক্ষণিক প্রক্টর সারের নির্দেশে ফটকের দুটি তালা ভেঙে ফেলেছি। কিন্তু যারা এই কাজটি করেছে খুবই জঘন্য একটি কাজ করেছে। আমরা বিষয়টি সিসিটিভি ফুটেজে দেখে তদন্ত সাপেক্ষে পরবর্তী ব্যবস্থা নিব।

জগন্নাথ বিশ্ববিদ্যাল,ছাত্রদল
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত
close