• শনিবার, ০৪ মে ২০২৪, ২১ বৈশাখ ১৪৩১
  • ||
শিরোনাম

পাবিপ্রবিতে শুদ্ধাচার সংক্রান্ত প্রশিক্ষণ অনুষ্ঠিত

প্রকাশ:  ০২ ডিসেম্বর ২০২৩, ১৬:৫৩
পাবনা প্রতিনিধি

পাবনা বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ে বার্ষিক কর্মসম্পাদন চুক্তি ২০২৩-২৪ এবং জাতীয় শুদ্ধাচার কৌশল বাস্তবায়নের লক্ষ্যে কর্মচারীদের জন্য ‘শুদ্ধাচার সংক্রান্ত প্রশিক্ষণ’ কর্মশালা অনুষ্ঠিত হয়েছে।

শনিবার (০২ ডিসেম্বল) সকাল দশটায় বিশ্ববিদ্যালয়ের গ্যালারী-২ এ কর্মশালা উদ্বোধন করেন উপাচার্য অধ্যাপক ড. হাফিজা খাতুন।

উদ্বোধনী অনুষ্ঠানে সভাপতিত্ব করেন বিশ্ববিদ্যালয়ের ইনস্টিটিউশনাল কোয়ালিটি অ্যাস্যুরেন্স সেল (আইকিউএসি) এর পরিচালক অধ্যাপক ড. মীর খালেদ ইকবাল চৌধুরী। আরও উপস্থিত ছিলেন রেজিস্ট্রার বিজন কুমার ব্রহ্ম।

কর্মশালায় রিসোর্স পারসন ছিলেন বাংলাদেশ লোক প্রশাসন প্রশিক্ষণ কেন্দ্রের (রাজশাহী) উপ-পরিচালক (প্রশাসন) আ ত ম আবদুল্লাহেল বাকী। সার্বিক তত্ত্বাবধানে ছিলেন আইকিউএসি’র অতিরিক্ত পরিচালক সহযোগী অধ্যাপক ড. মো. নূর আলম।

উদ্বোধনী অনুষ্ঠানে উপাচার্য অধ্যাপক ড. হাফিজা খাতুন বলেন, ‘শুদ্ধাচার হলো শৃঙ্খলা-নিয়মানুবর্তিতা। প্রত্যেকের মধ্যে শৃঙ্খলাবোধ থাকতে হবে। আমাদের প্রতিনিয়ত শুদ্ধাচার পালন করতে হয়। প্রত্যেক ব্যক্তির যার যার জায়গা থেকে দায়িত্ব ও কর্তব্যবোধ পালন করে বিশ্ববিদ্যালয়কে এগিয়ে নিয়ে যেতে হবে। দায়িত্ববোধ হলো ঈমানের অঙ্গ। বিশ্ববিদ্যালয়ের সুনাম অক্ষুণœ রাখার জন্য আমাদের কাজ করতে হবে। আমাদের আচরণ, কথাবার্তা, চাল-চলন, সততা প্রতিটি ক্ষেত্রেই শুদ্ধাচারের পরিচয় বহন করে ভালোকিছু করতে হবে।’

ইনস্টিটিউশনাল কোয়ালিটি অ্যাস্যুরেন্স সেল-এর উদ্যোগে দুটি ব্যাচে তৃতীয় ও চতুর্থ শ্রেণির সকল কর্মচারী প্রশিক্ষণে অংশগ্রহণ করেন। প্রথম ব্যাচ সকাল ১০টায় এবং দ্বিতীয় ব্যাচ দুপুর আড়াইটায় অনুষ্ঠিত হয়।

প্রশিক্ষণ
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত
close