• সোমবার, ২৯ এপ্রিল ২০২৪, ১৬ বৈশাখ ১৪৩১
  • ||
শিরোনাম

দক্ষিণ এশিয়ায় সেরা শিক্ষকের স্বীকৃতি পেলেন জবি অধ্যাপক জহির উদ্দিন

প্রকাশ:  ১১ ডিসেম্বর ২০২৩, ০৯:১২
তারেক হাসান, জবি প্রতিনিধি

যুক্তরাজ্যের লন্ডন স্কুল অফ ডিজিটাল বিজনেস (এলএসডিবি) থেকে দক্ষিণ এশিয়ায় বছরের সেরা শিক্ষকের স্বীকৃতি পেয়েছেন জগন্নাথ বিশ্ববিদ্যালয়ের অধ্যাপক ড. মো. জহির উদ্দিন আরিফ। তিনি বিশ্ববিদ্যালয়ের মার্কেটিং বিভাগের শিক্ষক। বছরের সেরা শিক্ষক ক্যাটাগরিতে লন্ডন স্কুল অফ ডিজিটাল বিজনেস রিজিওনাল এডুকেশন অ্যাওয়ার্ড (এলআরআই) অর্জন করেছেন জগন্নাথ বিশ্ববিদ্যালয়ের এই অধ্যাপক।

গত ০৭ ডিসেম্বর (বৃহস্পতিবার) এলএসডিবি বিষয়টি আনুষ্ঠানিকভাবে ঘোষণা করে। জবি অধ্যাপকের এমন অর্জনে বিশ্ববিদ্যালয় জুড়ে আনন্দ বিরাজ করছে।

অধ্যাপক ড. মো. জহির উদ্দিন আরিফ দক্ষিণ এশিয়ার একজন শিক্ষাবিদ ও গবেষক। তার ৪৫টি গবেষণা প্রবন্ধ জাতীয় ও আন্তর্জাতিক পীয়ার রিভিউ জার্নালে প্রকাশিত হয়েছে। পাশাপাশি ২০টি প্রবন্ধ জাতীয় ও আন্তর্জাতিক বিভিন্ন কনফারেন্সে উপস্থাপিত হয়েছে।

ড. মো. জহির উদ্দিন আরিফ তার শিক্ষা ও গবেষণা কর্মে অবদানের স্বীকৃতিস্বরূপ উক্ত অ্যাওয়ার্ডের জন্য মনোনীত হওয়ায় আর্জেন্টিনা ও বিশ্বব্যাপী কনস্টিটিউন্ট পার্টনার ক্যাম্পাস সমৃদ্ধ ক্রাউন ইউনিভার্সিটি ইন্টারন্যাশনাল চার্টার্ড ইনকর্পোরেটেডের উপাচার্য ইউনেস্কো লরিয়েট অধ্যাপক স্যার বাশিরু আরেমু এর প্রতি ধন্যবাদ ও কৃতজ্ঞতা জ্ঞাপন করেছেন।

এ বিষয়ে অধ্যাপক ড. মো. জহির উদ্দিন আরিফ বলেন, এই অ্যাওয়ার্ডটি আমি শিক্ষক,শিক্ষার্থী এবং শুভানুধ্যায়ীদের উৎসর্গ করেছি৷ দেশের এবং জগন্নাথ বিশ্ববিদ্যালয়ের হয়ে আমি যেন গবেষণা কার্যক্রমে আরও অবদান রাখতে পারি সেটিই মূল লক্ষ্য।

তিনি আরও বলেন, আমি কাজের মাধ্যমেই এগিয়ে যেতে চাই৷ আমার শিক্ষার্থীদের মধ্যে গবেষণার জ্ঞান বিতরণে সর্বোচ্চ চেষ্টা করতে চাই৷

প্রসঙ্গত, এ বছর বিশ্বের ৩২ টি দেশের শিক্ষাবিদ ও গবেষকরা বিভিন্ন বিভাগে রিজিওনাল এডুকেশন অ্যাওয়ার্ড ২০২৩ অর্জন করেছেন।

অধ্যাপক ড. মো. জহির উদ্দিন আরিফ ক্রাউন ইউনিভার্সিটি ইন্টারন্যাশনাল চার্টার্ড ইনকর্পোরেটেড, আর্জেন্টিনা এবং গ্লোবাল ইউনিভার্সিটি বাংলাদেশ, বরিশালের ট্রাস্টি বোর্ডের সদস্য। তিনি তার সেরা গবেষণাপত্রের জন্য সাউথ এশিয়ান জার্নাল অফ মার্কেটিং এবং যুক্তরাজ্যের এমেরাল্ড লিটারেটি অ্যাওয়ার্ড ২০২২ অর্জন করেছেন।

শিক্ষক,সেরা শিক্ষক,জগন্নাথ বিশ্ববিদ্যালয়
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত
close