• মঙ্গলবার, ২৩ এপ্রিল ২০২৪, ১০ বৈশাখ ১৪৩১
  • ||

রাশিয়ায় বিশ্ব যুব উৎসবে দেশের প্রতিনিধিত্ব করবেন মাহাদী সেকেন্দার

প্রকাশ:  ২৬ ফেব্রুয়ারি ২০২৪, ২০:৩৯
তারেক হাসান, জবি প্রতিনিধি

আগামী ১-৭ মার্চ রাশিয়ার সিরিয়াস ফেডারেল টেরিটরিতে (সোচি) অনুষ্ঠিত হতে যাচ্ছে বিশ্ব যুব উৎসব বা ওয়ার্ল্ড ইয়ুথ ফেস্টিভ্যাল। রাশিয়ার প্রেসিডেন্ট ভ্লাদিমির পুতিনের আন্তর্জাতিক যুব সহযোগিতা বৃদ্ধির আদেশ অনুসারে ২০২৪ সালে দেশটিতে এ উৎসব অনুষ্ঠিত হতে যাচ্ছে। আর এই আয়োজনে পিছিয়ে নেই বাংলাদেশের অংশগ্রহণও।

বাংলাদেশ ও রাশিয়ার দীর্ঘদিনের বন্ধুত্বপূর্ণ সম্পর্কের ধারাবাহিকতায় এবার দেশের আয়োজনের জন্য নির্বাচিত তরুণ-তরুণী বিশ্ব দরবারে তুলে ধরবেন নিজেদের দেশকে। এছাড়া নতুন নতুন ধারণার মাধ্যমে বাংলাদেশের নাম বিশ্ব দরবারে আরও বড় আঙ্গিকে তুলে ধরবেন। একইসঙ্গে তাদের সুযোগ হবে ইতিহাস-ঐতিহ্য ও সংস্কৃতিতে অনন্য দেশ রাশিয়াকে খুব কাছ থেকে জানার ও দেখার।

এই আয়োজনে রাশিয়া সরকারের অর্থায়নে অংশ নেবেন জগন্নাথ বিশ্ববিদ্যালয় সাংস্কৃতিক কেন্দ্রের সাবেক সাধারণ সম্পাদক মো. সাঈদ মাহাদী সেকেন্দার। এ মাসের শেষ সপ্তাহে তিনি রাশিয়া অবস্থান করবেন এবং যুব উৎসবে অংশগ্রহণ শেষে মার্চের ২০ তারিখ দেশে ফিরবেন। মাহাদী সেকেন্দার দীর্ঘদিন ধরে শিক্ষা,গবেষণা,রাজনীতি, সাংস্কৃতিক ও গণমাধ্যম অঙ্গনে কাজ করছেন। বর্তমানে মাহাদী সেকেন্দার দেশের স্বনামধন্য গণমাধ্যম এটিএন নিউজের স্টাফ রিপোর্টার হিসেবে কর্মরত। পাশাপাশি তিনি ঢাকার সোনারগাঁও বিশ্ববিদ্যালয়ে খন্ডকালীন শিক্ষকতা করেন।

উল্লেখ্য, এ আয়োজনের মাধ্যমে বিশ্বের ১৮০টি দেশের সম্মুখে বাংলাদেশ তার ইতিহাস-ঐতিহ্য-সংস্কৃতি তুলে ধরতে পারবে।

জবি শিক্ষার্থী,মাহাদি সেকান্দার
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত
close