• রোববার, ২৮ এপ্রিল ২০২৪, ১৫ বৈশাখ ১৪৩১
  • ||
শিরোনাম

স্বর্ণপদক পেলেন জবির গণিত বিভাগের ছয় শিক্ষার্থী

প্রকাশ:  ০৪ মার্চ ২০২৪, ২০:৪৫
তারেক হাসান, জবি প্রতিনিধি

এ এফ মুজিবুর রহমান স্বর্ণপদক পেয়েছেন জগন্নাথ বিশ্ববিদ্যালয়ের গণিত বিভাগের ছয়জন শিক্ষার্থী।

সোমবার (০৪ মার্চ) বিশ্ববিদ্যালয়ের গণিত বিভাগের ১৭ ও ১৮তম ব্যাচের নবীনবরণ অনুষ্ঠানে শিক্ষার্থীদের পঞ্চমবারের মতো এ এফ মুজিবুর রহমান স্বর্ণপদক দেওয়া হয়। কেন্দ্রীয় মিলনায়তনে অনুষ্ঠানটি আয়োজিত হয়।

স্বর্ণপদকপ্রাপ্ত শিক্ষার্থীরা হলেন- স্নাতকের মোছাঃ ফারজানা পারভীন,আয়েশা আক্তার ও সাদিয়া ইসলাম রুকাইয়া। তাদেরকে স্বর্ণপদক, নগদ ২০ হাজার টাকা এবং সনদ প্রদান করা হয়। এছাড়া স্নাতকোত্তরের রনি আহমেদ,বৃষ্টি সাহা ও আয়েশা আক্তার পেয়েছেন স্বর্ণপদক। তাদেরকে স্বর্ণপদক, নগদ ত্রিশ হাজার টাকা ও সনদ প্রদান করা হয়।

এসময় অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে জবি উপাচার্য অধ্যাপক ড. সাদেকা হালিম বলেন, স্বর্ণপদক পাওয়া ৬ জনের মধ্যে ৫ জনই মেয়ে, বিষয়টি দেখে ভালো লাগলো। আগে মেয়েদের পড়ার সুযোগ কম ছিলো। কিন্তু এখন আমাদের পরিবারগুলো সচেতন হচ্ছে। পরিবারের অভিভাবকরা যদি একজন বন্ধু হিসেবে পাশে দাঁড়ায় তবে আমাদের মেয়েগুলো এগিয়ে যাবে।

জবির গণিত বিভাগের চেয়ারম্যান অধ্যাপক ড. মো. শরিফুল আলমের সভাপতিত্বে অনুষ্ঠানে বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন বিশ্ববিদ্যালয়ের কোষাধ্যক্ষ অধ্যাপক ড. মো. হুমায়ুন কবীর চৌধুরী, বিজ্ঞান অনুষদের ডীন অধ্যাপক ড. মো. শাহজাহান এবং এ এগ মুজিবুর রহমান ফাউন্ডেশনের ট্রাস্টি এম. নুরুল আলম।

অনুষ্ঠানে স্বাগত বক্তব্য প্রদান করেন আয়োজক কমিটির আহবায়ক অধ্যাপক ড. মোস্তাক আহমেদ। অনুষ্ঠানটি সঞ্চালনা করেন গণিত বিভাগের সহযোগী অধ্যাপক ড. বিষ্ণু পদ ঘোষ।

এসময় উপস্থিত ছিলেন বিভিন্ন বিভাগের শিক্ষক, শিক্ষার্থী,কর্মকর্তা ও কর্মচারীরা।

প্রসঙ্গত, গণিতের উৎকর্ষ সাধনে প্রতি বছর বিষয়টিতে স্নাতক ও স্নাতকোত্তরের যেসব শিক্ষার্থী প্রথম স্থান অর্জন করেন তাদেরকে এ এফ মুজিবুর রহমান স্বর্ণপদক প্রদান করা হয়। এর পূর্বে ২০২২ সালের ২৩ অক্টোবর চতুর্থবারের মতো জবির গণিত বিভাগের চার শিক্ষার্থীকে এই স্বর্ণপদক দেওয়া হয়।

স্বর্ণপদক,জগন্নাথ বিশ্ববিদ্যালয়,গণিত বিভাগ
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত
close