• শনিবার, ২৭ এপ্রিল ২০২৪, ১৪ বৈশাখ ১৪৩১
  • ||
শিরোনাম

অবন্তিকা আত্মহত্যা: সুষ্ঠু বিচারের দাবিতে জবিতে অবস্থান কর্মসূচি

প্রকাশ:  ১৮ মার্চ ২০২৪, ১৯:১৯
তারেক হাসান, জবি প্রতিনিধি

জগন্নাথ বিশ্ববিদ্যালয়ের (জবি) আইন বিভাগের শিক্ষার্থী ফাইরুজ সাদাফ অবন্তিকার আত্মহত্যার সুষ্ঠু বিচারের দাবিতে দুই দফায় অবস্থান কর্মসূচি পালন করেছেন জগন্নাথ বিশ্ববিদ্যালয়ের শিক্ষার্থীরা।

সোমবার বেলা ১২ টায় 'নিপীড়নের বিরুদ্ধে জগন্নাথ বিশ্ববিদ্যালয়' স্লোগানকে কেন্দ্র করে বিদ্যালয়ের শান্ত চত্বরে অবস্থান কর্মসূচি পালন করে। পরে মানববন্ধনটি বিশ্ববিদ্যালয়ের কাঁঠালতলা, মুজিব মঞ্চ ও বিজ্ঞান অনুষদ হয়ে পদক্ষিন করে, প্রশাসনিক ভবনের নিচে অবস্থান করে শিক্ষার্থীরা৷

অবস্থান কর্মসূচিতে ২০২০-২১ আবর্তনের শিক্ষার্থী ইভান তাহসীব বলেন, আন্দোলনের মুখেই গত পরশু রাতে দ্বীন ইসলাম ও আম্মান সিদ্দিকীকে আটক করা হয়েছে। আন্দোলনই আমাদের একমাত্র ভাষা। আমরা সেই চাপটা তৈরি করতে পেরেছিলাম বলেই প্রশাসন কিন্তু বাধ্য হয়েছিল আন্দোলনের মুখে এই পদক্ষেপ নিতে।

ইভান আরো বলেন, যেকোনো ধরনের মর্মান্তিক ও অপ্রীতিকর ঘটনায় আমাদের আন্দোলন সংগ্রাম চলবে। প্রশাসনের গাফিলতির বিরুদ্ধে আমরা দাঁড়াবো, আমরা আন্দোলন সংগঠিত করবো। সুষ্ঠু বিচার না পাওয়া পর্যন্ত আমাদের আন্দোলন সংগ্রাম চলবে, আমাদের অবস্থান কর্মসূচি চলবে।

এদিকে অবস্থান কর্মসূচির পূর্বে বেলা ১১টায় আইন বিভাগের অবন্তিকার সহপাঠী, শিক্ষক ও বিভাগের চেয়ারম্যানের অনুপস্থিতিতে বিশ্ববিদ্যালয়ের শহীদ মিনারের সম্মুখে মানববন্ধন করেন। অবন্তি হত্যার সুষ্ঠু বিচার ও নিরপেক্ষ তদন্ত দাবি করেন তারা।

উল্লেখ, অবন্তিকার আত্মহত্যার ঘটনায় তার সহপাঠী আম্মান সিদ্দিকীকে সোমবার সকালে আদালতে তুলা হয়।আদালতে আম্মান সিদ্দিকীর দুই দিনের ও বিশ্ববিদ্যালয়ের শিক্ষক দ্বীন ইসলামের এক দিনের রিমান্ড মঞ্জুর করেছে।

জগন্নাথ বিশ্ববিদ্যাল,মানববন্ধন,অবস্থান কর্মসূচি
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত
close