• সোমবার, ২৯ এপ্রিল ২০২৪, ১৬ বৈশাখ ১৪৩১
  • ||
শিরোনাম

নোবিপ্রবির প্রশাসনিক ভবনে অগ্নিকাণ্ড

প্রকাশ:  ১৬ এপ্রিল ২০২২, ১২:৩৪
নোয়াখালী প্রতিনিধি

নোয়াখালী বিজ্ঞানও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের (নোবিপ্রবি) প্রশাসনিক ভবনে অগ্নিকাণ্ডের ঘটনা ঘটেছে। অগ্নিকান্ডের খবর পেয়ে নোয়াখালী সদর উপজেলা ফায়ার সার্ভিসের ৩টি ইউনিট দ্রুত ঘটনাস্থলে পৌঁছে আগুন নিয়ন্ত্রণে আনতে সক্ষম হয়।

শনিবার (১৬ এপ্রিল) সকাল ৯টার দিকে বিশ্ববিদ্যালয়ের প্রশাসনিক ভবনে এ অগ্নিকান্ডের ঘটনা ঘটে।

জানা যায়, বৈদ্যুতিক শর্ট সার্কিট থেকে এ আগুনের সূত্রপাত । পরবর্তীতে দ্রুত আগুন চারদিকে ছড়িয়ে পড়লে প্রসাশনিক ভবনে চতুর্থ তলায় দুটি কক্ষে ৪/৫টি কম্পিউটার, আসবাবপত্রসহ জরুরি কাগজ পত্র পুড়ে ছাই হয়ে যায়। আগুনে পুড়ে যাওয়া কক্ষ গুলোর মধ্যে রয়েছে, বিশ্ববিদ্যালয় ডিন রুম, এমআইএস রুম ও একটি খালি কক্ষ। নোয়াখালী সদর উপজেলা ফায়ার সার্ভিস স্টেশনের সিনিয়র স্টেশন অফিসার আফসার উদ্দিন বলেন, প্রাথমিক ভাবে ধারণা করা হচ্ছে বৈদ্যুতিক শর্ট সার্কিট থেকে অগ্নিকান্ডের সূত্রপাত হয়েছে। এতে প্রশাসনিক ভবনের দুটি কক্ষ ক্ষতিগ্রস্থ হয়েছে। আগুন নিয়ন্ত্রণ করতে ফায়ার সার্ভিসের ৩০জন সদস্য কাজ করে। ওই সময় আগুনের প্রচন্ড ধোয়ায় ফায়ার সার্ভিসের কয়েকজন সদস্য অসুস্থ হয়ে পড়েন।

তিনি আরও বলেন, বিশ্ববিদ্যালয় প্রশাসনের পক্ষ থেকে এ ঘটনায় একটি তদন্ত কমিটি করে অগ্নিকাণ্ডের কারণ, ক্ষয়ক্ষতির পরিমাণ ও পরবর্তী করণীয় সম্পর্কে মতামত প্রদান করবে। তবে দ্রুত আগুন নিয়ন্ত্রণে আসায় বড় ধরনের দুর্ঘটনা থেকে রক্ষা পায় বিশ্ববিদ্যালয় কর্তৃপক্ষ। ক্ষয়ক্ষতির পরিমাণ এখনও জানা যায়নি। তদন্ত শেষে এ বিষয়ে বিস্তারিত জানা যাবে। এ অগ্নিকান্ডে কোন ধরনের হতাহতের ঘটনা ঘটেনি।

পূর্বপশ্চিমবিডি/জিইউআর/জেএস

নোবিপ্রবি
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত
close