• শুক্রবার, ০৩ মে ২০২৪, ২০ বৈশাখ ১৪৩১
  • ||
শিরোনাম

এলো কোক স্টুডিও বাংলার দ্বিতীয় গান

প্রকাশ:  ০২ এপ্রিল ২০২২, ১৬:০৯ | আপডেট : ০২ এপ্রিল ২০২২, ১৬:১৮
বিনোদন ডেস্ক

ভারত এবং পাকিস্তানের বিখ্যাত শিল্পীদের নিয়ে গানের অনুষ্ঠান ‘কোক স্টুডিও’ এ দেশের সংগীতপ্রেমীদের কাছেও খুব জনপ্রিয়। এ বছরই ‘নাসেক নাসেক’ গান দিয়ে যাত্রা শুরু হয় ‘কোক স্টুডিও’ বাংলার। শ্রোতাদের কাছে গানটি ব্যাপক জনপ্রিয়তা পায় এবং প্রতীক্ষা বাড়তে থাকে দ্বিতীয় গানের।

অবশেষে শুক্রবার (১ এপ্রিল) রাতে প্রকাশিত হয় ‘প্রার্থনা’ শিরোনামে দ্বিতীয় গান।

এই গানে কণ্ঠ দিয়েছেন ফোক সম্রাজ্ঞী মমতাজ ও ব্যান্ড তারকা মিজান। এই প্রথম দুই ভুবনের দুই তারকাকে এক গানে পাওয়া গেল। এই অসাধারণ ফিউশনের কাণ্ডারি অর্ণব। কোক স্টুডিও বাংলার মিউজিক প্রোডিউসার তিনি।

‘প্রার্থনা’ গানে সমন্বয় করা হয়েছে গ্রামবাংলার ঐতিহ্যবাহী দুটি প্রার্থনা সংগীতকে। একটি হলো ‘আল্লাহ মেঘ দে পানি দে, ছায়া দে রে তুই’। অন্যটি হলো ‘বাবা মাওলানা’। প্রথমটি গেয়েছেন মমতাজ, দ্বিতীয়টিতে কণ্ঠ দিয়েছেন মিজান। এছাড়া কোরাসে কণ্ঠ মিলিয়েছেন মাখন মিয়া, অনিমেষ রায়, ওয়ার্দা আশরাফ, আরমিন মুসা, রুবাইয়াৎ রহমান, জান্নাতুল ফেরদৌস আকবর ও বগা তালেব।

প্রকাশের ১৪ ঘণ্টা পর গানটির ভিউ প্রায় সাড়ে ৪ লাখ। ৪১ হাজার লাইকের সঙ্গে আছে হাজারো মন্তব্য। অধিকাংশ মন্তব্যেই এসেছে প্রশংসা, বাহবা। তাদের মতে, আন্তর্জাতিক মানের গান হয়েছে এটি। বিশেষ করে অর্ণবের মিউজিক কম্পোজিশনে মুগ্ধ হয়েছেন সবাই। আবার ভিন্ন মতও দেখা যাচ্ছে। সোশ্যাল মিডিয়ায় অনেকেই দাবি করছেন, কোক স্টুডিও বাংলার দ্বিতীয় গান তাদের প্রত্যাশা পূরণ করতে পারেনি।

গত ২৩ ফেব্রুয়ারি যাত্রা শুরু করা কোক স্টুডিও বাংলার ‘নাসেক নাসেক’ গানটি গেয়েছেন অনিমেষ রায়। ওই গানের সঙ্গে ‘দোল দোল দুলুনি’ গানের সমন্বয় করা হয়েছিল। যেটাতে কণ্ঠ দেন পান্থ কানাই। প্রথম গানটি দারুণভাবে প্রশংসা পেয়েছিল। এর ভিউ ৯২ লাখ ছাড়িয়েছে।

পূর্বপশ্চিমবিডি/এনজে

কোক স্টুডিও,মমতাজ,অর্ণব
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত
close