• শনিবার, ০৪ মে ২০২৪, ২১ বৈশাখ ১৪৩১
  • ||
শিরোনাম

চঞ্চলের মৃণাল সেনের স্ত্রীর ভূমিকায় মনামী ঘোষ

প্রকাশ:  ০৩ জানুয়ারি ২০২৩, ১৯:১৫
নিজস্ব প্রতিবেদক

জনপ্রিয় অভিনেতা চঞ্চল চৌধুরী এবার কলকাতার সিনেমায় অভিনয় করতে যাচ্ছেন, এমন খবর সবার জানা। সৃজিত মুখার্জির পরিচালনায় 'পদাতিক' সিনেমায় কিংবদন্তি নির্মাতা মৃণাল সেনের ভূমিকায় দেখা যাবে তাকে। বছরের শুরুতে এমন খবর চঞ্চলভক্তদের দিয়েছিল খুশির আমেজ। তবে মৃণাল সেনের স্ত্রীর ভূমিকায় কাকে দেখা যাবে, তা এতদিন ছিল অজানা। অবশেষে বিষয়টি নিশ্চিত করেন সৃজিত। তিনি জানান, মনামী ঘোষ এ গুরুত্বপূর্ণ চরিত্রে অভিনয় করতে যাচ্ছেন।

এর আগে গত ১৪ মে ছিল ভারতীয় চলচ্চিত্রের কিংবদন্তি পরিচালক মৃণাল সেনের ৯৯তম জন্মতিথি। সেদিনই তাকে শ্রদ্ধা জানিয়ে ‘পদাতিক’ ওয়েব সিরিজ তৈরি করার কথা ঘোষণা করেছিলেন পরিচালক সৃজিত মুখার্জি। কিন্তু মৃণাল সেনের ভূমিকায় কে অভিনয় করতে পারেন? এই প্রশ্নের উত্তর ২০২২ সালের শেষেই পাওয়া যায়। কিংবদন্তি পরিচালকের চরিত্রে অভিনয়ের প্রস্তাবে সম্মতি জানিয়েছেন চঞ্চল চৌধুরী। সদ্য বাবাকে হারিয়েছেন অভিনেতা। একটু নিজেকে সামলে উঠেই কাজে ফিরবেন বলে মনে করা হচ্ছে।

সম্পর্কিত খবর

    এদিকে মৃণাল সেনের বায়োপিকে যে মনামী অভিনয় করছেন সে খবরে অভিনেত্রী নিজেই জানিয়েছেন। শোনা যাচ্ছে, কিংবদন্তি পরিচালকের স্ত্রী গীতা সেনের ভূমিকায় অভিনয় নিয়ে উচ্ছ্বসিত অভিনেত্রী। মনামীর চেহারার জন্যই নাকি তাকে এই চরিত্র অফার করা হয়েছে। অভিনেত্রী নিজের মতো করে প্রস্তুতিও শুরু করে দিয়েছেন।

    শোনা যায়, ঘরোয়া মানুষ ছিলেন গীতা সেন। তার সম্পর্কে জানার জন্য মনামীকে একটি ভিডিও ক্লিপিং দেখিয়েছেন পরিচালক সৃজিত। মৃণাল সেনের জন্মদিনে তার সাক্ষাৎকার নেওয়া হয়েছিল। সেখানে গীতা সেনের বক্তব্যও ছিল। এ ছাড়াও কিছু সাক্ষাৎকার রয়েছে। সম্পূর্ণ প্রস্তুতি নিয়েই ফ্লোরে যাবেন মনামী। চলতি বছরই ‘পদাতিক’-এর শুটিং শুরু হওয়ার কথা। উল্লেখ্য, সৃজিত ছাড়াও মৃণাল সেনকে শ্রদ্ধা জানিয়ে সিনেমা তৈরি করছেন কৌশিক গঙ্গোপাধ্যায় (পালান) ও অঞ্জন দত্ত (চালচিত্র)।

    সৃজিত মুখার্জি
    • সর্বশেষ
    • সর্বাধিক পঠিত
    close