• মঙ্গলবার, ০৭ মে ২০২৪, ২৪ বৈশাখ ১৪৩১
  • ||
শিরোনাম

হিন্দি সিনেমা আমদানি চায় হল মালিক ও প্রদর্শক সমিতি: নিপুণ

প্রকাশ:  ২৮ জানুয়ারি ২০২৩, ২০:০৩
বিনোদন ডেস্ক

হল মালিক ও প্রদর্শক সমিতি হিন্দি সিনেমা আমদানি করতে চায় বলে জানিয়েছেন চলচ্চিত্র শিল্পী সমিতির সাধারণ সম্পাদক চিত্রনায়িকা নিপুণ আক্তার। শনিবার (২৮ জানুয়ারি) দুপুরে বাংলাদেশ চলচ্চিত্র শিল্পী সমিতির এক সভা শেষে সাংবাদিকদের তিনি এ কথা জানান।

নিপুণ আক্তার বলেন, আজকে আমাদের মিটিং ছিলো হিন্দি সিনেমা বাংলাদেশে আমদানির বিষয়ে। বাংলাদেশের সব হল মালিক ও প্রদর্শক সমিতি চাইছে হিন্দি সিনেমা আমদানি করতে। সেই বিষয়টা নিয়ে আমরা মিটিং করেছি। হিন্দি সিনেমা দেশে মুক্তি পেলে আমাদের শিল্পীরা ক্ষতির মুখে পড়বে কিনা। পাশাপাশি হিন্দি সিনেমা দিয়ে আবার আমাদের হলগুলো চাঙ্গা হবে কিনা। সেইসব প্রসঙ্গ মিটিংয়ের মূল আলোচ্য বিষয় ছিলো।

তিনি বলেন, আমরা আমাদের শিল্পী সমিতির পক্ষ থেকে কিছু শর্ত দিয়ে একটা লিখিত বক্তব্য উপস্থাপন করবো। তা এই মুহূর্তে প্রকাশ করতে চাইছি না। আমাদের শর্তগুলো চলচ্চিত্রের যে ১৮টি সংগঠন আছে তারা মিলে নেবো।

চলচ্চিত্র শিল্পী সমিতির সাধারণ সম্পাদক বলেন, আজকের মিটিংয়ে উপস্থিত ছিলেন অভিনেত্রী সুজাতা, অভিনেতা আলমগীর। এছাড়াও মুঠোফোনে কথা হয়েছে অভিনেতা সোহেল রানা, অভিনেত্রী সুচন্দা মাড্যামের সঙ্গে। তাদের জানিয়েছি আজকে এই মিটিংটা কেনো করেছি। তাদের কাছ থেকে পরামর্শও নিয়েছি। এর পাশাপাশি আমাদের সব শিল্পীর মতামত নিয়েছি। তারপর আমাদের কিছু শর্ত দিয়েছি। যেটা চলচ্চিত্রের ১৮টি সংগঠন মিলে সিদ্ধান্ত নেবে। আমরা তাদের পাশে থাকবো।

কিছুদিন আগে নিপুণ গণমাধ্যমে বলেছিলেন, বলিউডের ছবিতে আপত্তি নেই। তবে লাভের ১০ শতাংশ শিল্পী সমিতির জন্য দিতে হবে। তার এই বক্তব্যে অনেকে আপত্তি তুলেছেন।

এই বিষয়ে নিপুণের কাছে জানতে চাইলে তিনি বলেন, আমার জায়গায় আমার মনে হয়েছে আমি ঠিক আছি। আমি এই প্রশ্নের ব্যাখ্যা দিবো। তবে এখন বলতে চাইছি না।

ভারতীয় সিনেমা বাংলাদেশের প্রেক্ষাগৃহে প্রদর্শন প্রসঙ্গে তিনি বলেন, দেখেন আমি এতো বড় প্ল্যাটফর্ম খুলে দেবো। তখন আমাদের তো কম্পিটিশন করে ঠিকে থাকতে হবে। আমার কিছু টাকা-পয়সা লাগবে। তার পাশাপাশি ঢাল-তলোয়ার লাগবে। তাই আমার এই রকম একটা চাওয়া ছিলো হল মালিকরা বলেছেন আমি যেটা চেয়েছি সেটা যৌক্তিক।

পূর্বপশ্চিমবিডি/এসএম

আমদানি,সিনেমা,হিন্দি,প্রদর্শক সমিতি,হল,মালিক,চিত্রনায়িকা,নিপুণ আক্তার
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত
close