• রোববার, ২৮ এপ্রিল ২০২৪, ১৫ বৈশাখ ১৪৩১
  • ||
শিরোনাম

কনসার্টে পদপিষ্ট হয়ে ৪ শিক্ষার্থীর মৃত্যু

প্রকাশ:  ২৬ নভেম্বর ২০২৩, ২০:১৬
নিজস্ব প্রতিবেদক

ভারতীয় সংগীতশিল্পী নিকিতা গান্ধীর কনসার্টে পদপিষ্ট হয়ে মারা গেছেন বিশ্ববিদ্যালয়ের ৪ শিক্ষার্থী।

শনিবার (২৫ নভেম্বর) ভারতের কেরালার কোচি ইউনিভার্সিটি অব সায়েন্স অ্যান্ড টেকনোলজিতে এই দুর্ঘটনা ঘটেছে।

টাইমস অব ইন্ডিয়ার প্রতিবেদনে জানানো হয়েছে, রবিবার বিকালে কেরালার কোচি ইউনিভার্সিটি অব সায়েন্স অ্যান্ড টেকনোলজিতে কনসার্টের আয়োজন করা হয়। শো চলাকালীন হঠাৎ বৃষ্টি নামে।

যেখানে কনসার্ট হচ্ছিল, তার অধিকাংশ জায়গাই ছিল খোলা, ফলে শিক্ষার্থীরা ছাউনিতে আশ্রয় নিতে ছোটাছুটি করতে শুরু করে। আর এতেই দুর্ঘটনা ঘটে। পদদলিত হন প্রায় ৬০ জন দর্শক। তাদের হাসপাতালে নিয়ে গেলে দুই তরুণ এবং দুই তরুণীকে মৃত ঘোষণা করেন চিকিৎসকরা।

আহতদের মধ্যে আরো দুজনের অবস্থা বেশ আশঙ্কাজনক।

পুলিশের অতিরিক্ত মহাপরিচালক এম আর অজিত কুমার বলেন, ‘এটি বার্ষিক ফেস্টিভ্যাল ছিল। ২৪ থেকে ২৬ নভেম্বর পর্যন্ত এটি চলার কথা ছিল। কনসার্টটি একটি অডিটোরিয়ামে আয়োজন করা হয়েছিল; যার ধারণ ক্ষমতা ১ হাজার থেকে দেড় হাজার মানুষের।

কনসার্টটির মূল আকর্ষণ ছিলেন ‘রাবতা’খ্যাত গায়িকা নিকিতা গান্ধী। এ ঘটনায় বেশ ভেঙে পড়েছেন গায়িকা। সামাজিক মাধ্যমে দুঃখ প্রকাশ করে তিনি লিখেছেন, ‘আজ বিকালে কোচিতে যা ঘটেছে তাতে আমি বিধ্বস্ত এবং শোকস্তব্ধ। আমি পারফরম্যান্সের জন্য গন্তব্যে পৌঁছানোর আগেই এমন মর্মান্তিক ঘটনা ঘটে গেল। আমার দুঃখ বর্ণনা করার মতো শব্দ নেই; মৃত শিক্ষার্থীদের পরিবারের জন্য প্রার্থনা রইল।

এই ঘটনায় কেরালের স্বাস্থ্য মন্ত্রী জানিয়েছেন, মৃতদের মধ্যে রয়েছেন ২ জন নারী ও ২ জন পুরুষ। বহু আহত ছাত্র-ছাত্রীকে কালামেসারি মেডিক্যাল কলেজ হাসপাতালে ভর্তি করা হয়েছে। কেরালার কোচিনের এই ভয়াবহ দুর্ঘটনায় ৪৬ জনকে কলমাসেরি হাসপাতালে ভর্তি করা হয়েছে।

কনসার্ট
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত
close