• সোমবার, ২৯ এপ্রিল ২০২৪, ১৬ বৈশাখ ১৪৩১
  • ||
শিরোনাম

‘লাভ জিহাদ’ বির্তকে নেটফ্লিক্স থেকে সরানো হলো নয়নতারার সিনেমা

প্রকাশ:  ১২ জানুয়ারি ২০২৪, ১৮:১২
পূর্বপশ্চিম ডেস্ক

বিতর্কের মুখে ওটিটি প্ল্যাটফর্ম নেটফ্লিক্স থেকে সরিয়ে ফেলা হয়েছে দক্ষিণী সিনেমার জনপ্রিয় নায়িকা নয়নতারা অভিনীত সিনেমা “অন্নপুরাণী: দ্য গডেস অব ফুড”। সিনেমাটিতে ধর্মীয় অনুভূতিতে আঘাত হানার অভিযোগ তোলা হয়েছে।

গত ১ ডিসেম্বর প্রেক্ষাগৃহে মুক্তি পায় নিলেশ কৃষ্ণার ড্রামা ঘরানার সিনেমাটি। নয়নতারা, জয়, সত্যরাজ অভিনীত সিনেমাটি সমালোচকদের কাছে ব্যাপকভাবে প্রশংসিত হয়। তবে গত ২৯ ডিসেম্বর নেটফ্লিক্সে মুক্তির পর বেশিসংখ্যক দর্শকের কাছে ছড়িয়ে পড়ে সিনেমাটি। বিতর্কটা শুরু হয় এর পরই।

দর্শকের একাংশ সিনেমাটিতে ধর্মীয় অনুভূতিতে আঘাত হানার অভিযোগ এনেছেন। তাদের অভিযোগ, এখানে “লাভ জিহাদ” কে উসকে দেওয়া হয়েছে, এছাড়াও আপত্তি করার মতো অনেক বিষয় আছে সিনেমাটিতে।

হিন্দু সেবা পরিষদ নামের একটি গোষ্ঠী অভিনেত্রী নয়নতারা ও নির্মাতাদের বিরুদ্ধে থানায় অভিযোগ করেছে।

বিতর্কের মধ্যে দুঃখ প্রকাশ করেছে সিনেমাটির অন্যতম প্রযোজনা প্রতিষ্ঠান জি স্টুডিওজ। এক বিবৃতিতে তারা জানিয়েছে, বিতর্কিত দৃশ্যগুলো সরিয়ে ছবিটি পুনরায় মুক্তি দেওয়া হবে। তবে এ বিষয়ে সিনেমার প্রধান অভিনেত্রী নয়নতারার বক্তব্য পাওয়া যায়নি।

অন্যদিকে, সিনেমাটি প্রত্যাহার করে নেওয়া প্রসঙ্গে নেটফ্লিক্স আনুষ্ঠানিক কোনো বক্তব্য দেয়নি।

সিনেমাটিতে অন্নপুরাণী নামের এক নারীর গল্প দেখানো হয়েছে। অন্নপুরাণীর জন্ম রক্ষণশীল ব্রাহ্মণ পরিবারে। তার স্বপ্ন ভারতের সেরা শেফ হওয়া। এক বন্ধুর সাহায্যে সে নিজের স্বপ্ন পূরণের পথে ছোটে। ছবির মূল বক্তব্য, খাবারের সঙ্গে ধর্মের সম্পর্ক নেই। তবে অনেকের অভিযোগ, সিনেমাটিতে রামকে আমিষভোজী হিসেবে দেখানো হয়েছে এবং উসকে দেওয়া হয়েছে লাভ জিহাদ।

বিনোদন,ভালোবাসা,অভিনেত্রী,ধর্মদক্ষিণ,ভারতীয় সিনেমা
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত
close