• সোমবার, ২৯ এপ্রিল ২০২৪, ১৬ বৈশাখ ১৪৩১
  • ||
শিরোনাম

ঢাকায় ‘লাতিন আমেরিকান কার্নিভাল’

প্রকাশ:  ২৯ ফেব্রুয়ারি ২০২৪, ১৮:৪৫ | আপডেট : ২৯ ফেব্রুয়ারি ২০২৪, ২১:৩০
পূর্বপশ্চিম ডেস্ক

‘লাইফ ইজ আ কার্নিভাল’ প্রতিবাদ্য নিয়ে ১ মার্চ থেকে রাজধানী ঢাকায় প্রথমবারের মতো ‘লাতিন আমেরিকান কার্নিভাল-২০২৪’ আয়োজন করতে যাচ্ছে বাংলাদেশ ট্রাভেল রাইটার্স অ্যাসোসিয়েশন। ১ ও ২ মার্চ দুই দিনব্যাপী এ উৎসবে থাকছে লাতিন আমেরিকার বিখ্যাত বিভিন্ন চলচ্চিত্রের প্রদর্শনী, বই উৎসব ও সাংস্কৃতিক পরিবেশনা।

আয়োজক বাংলাদেশ ট্রাভেল রাইটার্স অ্যাসোসিয়েশনের সভাপতি আশরাফুজ্জামান উজ্জ্বল কালবেলাকে বলেন, ‌‘দুই দিনব্যাপী এ উৎসবে ব্রাজিল, চিলি, কলম্বিয়া, কিউবা, উরুগুয়ে, পেরু, আর্জেন্টিনার ৭টি চলচ্চিত্র প্রদর্শন করা হবে। এ ছাড়া উৎসবে আমরা ৬০টিরও বেশি বই আগত দর্শনার্থীদের জন্য রাখব, যা লাতিন আমেরিকা সাহিত্য থেকে অনুবাদ করা। এ ছাড়াও লাতিন, মধ্য আমেরিকার দেশগুলোতে বাংলাদেশি ভ্রমণকারীদের ভ্রমণ করা বইও থাকবে এ তালিকায়।’

সম্পর্কিত খবর

    তিনি আরও জানান, উৎসবের প্রথম দিন সন্ধ্যা ৭টায় প্রদর্শিত হবে ব্রাজিলিয়ান সিনেমা কারানদিরু। উৎসবের দ্বিতীয় দিন (২ মার্চ) দেখানো হবে চিলির মুভি মাচুচা, কলম্বিয়ার এল বিট, কিউবার মার্তি-দ্য আই অব দ্য ক্যানারি, উরুগুয়ের সোসাইটি অব দ্য স্নো।

    এ ছাড়াও দেখানো হবে পেরুর সিনেমা মার্গারিটা ও আর্জেন্টিনার সিনেমা দ্য সিক্রেট ইন দেওয়ার আইস।

    ১ মার্চ বিকাল সাড়ে ৩টায় রাজধানীর বেইলি রোডস্থ ফরেইন সার্ভিস অ্যাকাডেমিতে অনুষ্ঠিত হবে উদ্বোধনী অনুষ্ঠান, আলোচনা ও চলচ্চিত্র প্রদর্শনী। উৎসবের প্রথম দিনে বাংলাদেশে অবস্থান করা লাতিন আমেরিকার বিভিন্ন কূটনীতিক অতিথি হিসেবে উপস্থিত থাকবেন।

    আয়োজন সহযোগিতায় রয়েছে- ব্রাজিল বাংলাদেশ চেম্বার অব কমার্স, কিউবা দূতাবাস, ঢাকাস্থ পেরু, চিলি, উরুগুয়ে ও কলম্বিয়ার অনারারি কনসাল এবং আমেরিকান ইন্টারন্যাশনাল ইউনিভার্সিটি বাংলাদেশ (এআইইউবি)। উৎসবটি সবার জন্য উন্মুক্ত

    লাতিন আমেরিকান কার্নিভাল
    • সর্বশেষ
    • সর্বাধিক পঠিত
    close