• শনিবার, ২৭ এপ্রিল ২০২৪, ১৪ বৈশাখ ১৪৩১
  • ||
শিরোনাম

ফিল্মফেয়ার অ্যাওয়ার্ডস: মুখোমুখি অপি-ফারিণ, লড়বেন জয়া-সোহেল

প্রকাশ:  ২৬ মার্চ ২০২৪, ১৯:০০
পূর্বপশ্চিম ডেস্ক

ভারতের অন্যতম সম্মানজনক পুরস্কার ‘ফিল্মফেয়ার অ্যাওয়ার্ডস’। বলিউডের পাশাপাশি টলিউডে ‘ফিল্মফেয়ার অ্যাওয়ার্ডস বাংলা’ প্রদান করা হয়ে থাকে।

গত কয়েক বছরের মতো এবারো এ পুরস্কারের জন্য মনোনয়ন পেয়েছেন জয়া আহসান। তবে তার সঙ্গে বাংলাদেশের আরো তিনজন অভিনয়শিল্পী এ পুরস্কারের জন্য মনোনয়ন পেয়েছেন এবং প্রত্যেককে দাপুটে সব অভিনয়শিল্পীদের সঙ্গে লড়ে জিততে হবে পুরস্কার।

ফিল্মফেয়ারে দুটি বিভাগে মনোনয়ন পেয়েছেন জনপ্রিয় অভিনেত্রী জয়া আহসান। ‘দশম অবতার’ সিনেমার জন্য সেরা অভিনেত্রী (প্রধান চরিত্র) বিভাগে মনোনয়ন পেয়েছেন জয়া। এসব বিভাগে জয়ার প্রতিদ্বন্দ্বী হিসেবে রয়েছেন কলকাতার চূর্ণী গাঙ্গুলি, কোয়েল মল্লিক, ঋতাভরী চক্রবর্তী, শোলাঙ্কি রায়, স্বস্তিকা মুখার্জি।

‘অর্ধাঙ্গিনী’ সিনেমায় অভিনয়ের জন্য সেরা পার্শ্ব অভিনেত্রী বিভাগে মনোনয়ন পেয়েছেন জয়া আহসান। এ বিভাগে তার প্রতিদ্বন্দ্বী হিসেবে রয়েছেন— অনসূয়া মজুমদার, অপরাজিতা আঢ্য, মল্লিকা মজুমদার ও শ্রাবন্তী চ্যাটার্জি।

সমালোচকদের বিচারে সেরা অভিনেত্রীর মনোনয়ন পেয়েছেন বাংলাদেশের দুই অভিনেত্রী অপি করিম ও তাসনিয়া ফারিণ। ‘মায়ার জঞ্জাল’ সিনেমায় অভিনয়ের জন্য মনোনয়ন পেয়েছেন অপি করিম। অতনু ঘোষের ‘আরো এক পৃথিবী’ সিনেমায় অভিনয়ের জন্য মনোনয়ন পেয়েছেন তাসনিয়া ফারিণ। এ পুরস্কারের জন্য মুখোমুখি অপি-ফারিণ। তা ছাড়াও কলকাতার অনুরাধা মুখার্জি, গার্গী রায়চৌধুরী, মমতা শঙ্কর ও স্বস্তিকা মুখার্জির সঙ্গে লড়াই করতে হবে তাদেরকে।

ফিল্মফেয়ার ডটকমের তথ্য অনুসারে, আগামী ২৯ মার্চ কলকাতার আইটিসি রয়েল বেঙ্গল হোটেলে বসবে এবারের ‘ফিল্মফেয়ার অ্যাওয়ার্ডস বাংলা ২০২৪’–এর আসর। এ মঞ্চে বিজয়ীদের হাতে তুলে দেওয়া হবে পুরস্কার।

ফিল্মফেয়ার,অ্যাওয়ার্ডস,ভারত
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত
close