• শুক্রবার, ০৩ মে ২০২৪, ২০ বৈশাখ ১৪৩১
  • ||
শিরোনাম

নিজের শেষ সিনেমা থেকে সরে গেলেন টারান্টিনো

প্রকাশ:  ১৯ এপ্রিল ২০২৪, ২০:৪৭
পূর্বপশ্চিম ডেস্ক

কোয়েন্টিন টারান্টিনো, সিনেমাপ্রেমীদের জন্য এই নামটাই যথেষ্ট। তাকে বর্ণনা করার প্রয়োজন পড়ে না। হলিউডের প্রখ্যাত নির্মাতা তিনি। গুণী এই নির্মাতা একের পর এক হিট চলচ্চিত্র উপহার দিয়েছেন হলিউডকে।

তবে এক সময় কুয়েন্টিন টারান্টিনো ঘোষণা করেছিলেন দশম সিনেমা পরিচালনার পর তিনি অবসর নিতে ইচ্ছুক। শোনা গিয়েছিল আমেরিকান পরিচালকের শেষ সিনেমা হতে চলেছে ‘দ্য মুভি ক্রিটিক’। তবে এখন শোনা যাচ্ছে, সিনেমাটি থেকে সরে দাঁড়িয়েছেন জনপ্রিয় পরিচালক।

ডেডলাইন-এর প্রতিবেদন অনুসারে, সিনেমাটির চিত্রনাট্য বেশ কয়েকবার পরিবর্তন করেছেন টারান্টিনো।

তবে শেষ পর্যন্ত এটি থেকে সরে দাঁড়াচ্ছেন তিনি। টারান্টিনোর ঘনিষ্ঠ সূত্রের দাবি, হঠাৎ করেই সিনেমাটির পরিচালনার কাজ থেকে সরে দাঁড়িয়েছেন ৬১ বছর বয়সী এই পরিচালক। সূত্র বলছে, ‘উনি এখন উনার শেষ সিনেমা কী হতে চলেছে, তা নিয়ে চিন্তাভাবনা শুরু করেছেন।’

এর আগে একটি সাক্ষাৎকারে টারান্টিনো জানিয়েছিলেন যে যৌনকর্মীদের নিয়ে খবর লেখে এমন একজন সাংবাদিককে ঘিরে সিনেমার গল্প আবর্তিত হবে।

পরিচালকের ছেলেবেলায় দেখা এক বাস্তব চরিত্রকে কেন্দ্র করেই গল্পটি ভাবা হয়েছে। এ রকমও গুঞ্জন ছিল, এই সিনেমাতে ব্র্যাড পিট ‘ওয়ান্স আপন এ টাইম ইন হলিউড’-এ তাঁর অভিনীত ক্লিফ বুথ চরিত্রেই অভিনয় করবেন। এটি হবে টারান্টিনোর পরিচালনায় পিটের তৃতীয় চলচ্চিত্র। তবে সেই গুঞ্জনের মধ্যেই এবার আসন্ন সিনেমাটি থেকে সরে দাড়ালেন এই নির্মাতা।

কোয়ান্টিন টারান্টিনোর ফিল্মি ক্যারিয়ার দারুণ বর্ণাঢ্য।

‘রিজার্ভার ডগস’, ‘কিল বিল’, ‘পাল্প ফিকশন’, ‘ইনগ্লোরিয়াস বাস্টার্ডস’-এর মতো জনপ্রিয় এবং একাধিক পুরস্কারজয়ী সিনেমার পরিচালক তিনি। ‘দ্য মুভি ক্রিটিক’ সিনেমাটিই তাঁর পরিচালিত দশম এবং শেষ চলচ্চিত্র হবে বলে ঘোষণা করেছিলেন পরিচালক। কিন্তু আপাতত তিনি ক্যারিয়ারের শেষ চলচ্চিত্রের সন্ধানে রয়েছেন।

টারান্টিনো,কোয়েন্টিন টারান্টিনো,সিনেমা,হলিউড
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত
close