• শনিবার, ০৪ মে ২০২৪, ২১ বৈশাখ ১৪৩১
  • ||
শিরোনাম

অভিনেতা জোভানসহ ৬ জনের বিরুদ্ধে মামলার আবেদন

প্রকাশ:  ২৩ এপ্রিল ২০২৪, ১০:৫৬
নিজস্ব প্রতিবেদক

ছোটপর্দার জনপ্রিয় অভিনেতা ফারহান আহমেদ জোভান অভিনীত ‘রূপান্তর’ নাটক নিয়ে সমালোচনার শেষ নেই। ট্রান্সজেন্ডার বিষয়ভিত্তিক নাটকটি নিয়ে নানা সমালোচনার কারণে ইউটিউব থেকে অনেক আগেই সরানো হয়েছে। এই নিয়ে নির্মাতা ও অভিনেতা পৃথক বিবৃতিতে দুঃখ প্রকাশ করলেও বিষয়টি যেন সুরহা হচ্ছে না। এবার জোভানসহ নাটকটির সংশ্লিষ্ট ৬ জনের বিরুদ্ধে মামলার আবেদন করা হয়েছে।

সিনিয়র জুডিসিয়াল ম্যাজিস্ট্রেট ১ নং আমলী আদালত, নোয়াখালীতে ‘রূপান্তর’ নাটকের অভিনেতা-অভিনেত্রী, পরিচালকসহ ৬ জনকে আসামি করে মামলার আবেদন করা হয়। মামলায় বাদী হিসেবে রয়েছেন সুপ্রিম কোর্টের আইনজীবী অ্যাডভোকেট কাউসার উল জিহাদ।

এর আগে গত ১৬ এপ্রিল ইউটিউব থেকে সরিয়ে ফেলা হয় নাটকটি। ওই সময় নাটকটি সম্পর্কে এর নির্মাতা রাফাত মজুমদার রিংকু বলেন, দর্শকরা হয়তো নাটকটির কনসেপ্ট সম্পর্কে বুঝতে পারেনি। এই বিষয়ে সোশ্যাল মিডিয়ায় অনেক কিছুই দেখছি। সেসব নিয়ে আমি মন্তব্য করতে চাই না।

এই অবস্থায় সোশ্যাল মিডিয়ায় নাটকটির অভিনেতা জোভান এবং অভিনেত্রী সামিরা খান মাহিকে বয়কটের ডাক দেন নেটিজেনরা। পরে তোপের মুখে জোভান ওই সময় বলেন, দর্শক যেহেতু পছন্দ করছে না, তাহলে এমন চরিত্রে আর কাজ করা যাবে না। এরপর থেকে এসব করব না আর। একইসাথে নেটিজেনদের উদ্দেশে তিনি বলেন, ভেবেছি এটা নিয়ে একটি বিবৃতি দেব। তাতে আমার সব কথাগুলো জানাব। পরে অবশ্য ভিডিওবার্তা দেন এই অভিনেতা।

প্রসঙ্গত, গত ১৫ এপ্রিল সন্ধ্যা ৭টায় ইউটিউবে প্রকাশ করা হয় ‘রূপান্তর’ নাটক। এতে হরমোনজনিত কারণে একজন মানুষের একা হওয়ার গল্প তুলে ধরা হয়েছে। রাফাত মজুমদার রিংকুর নির্মাণে নাটকটিতে জোভান ছাড়াও আরও অভিনয় করেছেন সামিরা খান মাহি, সাবেরী আলম এবং সমাপ্তি মাসুক।

অভিনেতা,জোভান,মামলা
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত
close