• শনিবার, ০৪ মে ২০২৪, ২১ বৈশাখ ১৪৩১
  • ||
শিরোনাম

শিল্পী সমিতিকে সাংবাদিকদের ২৪ ঘণ্টার আলটিমেটাম

প্রকাশ:  ২৪ এপ্রিল ২০২৪, ০০:৪০
নিজস্ব প্রতিবেদক

বিএফডিসিতে সাংবাদিকদের ওপর হামলার ঘটনায় বাংলাদেশ চলচ্চিত্র শিল্পী সমিতিকে ২৪ ঘণ্টার আলটিমেটাম দিয়েছেন সাংবাদিকরা। আগামী ২৪ ঘণ্টার মধ্যে ব্যবস্থা গ্রহণ না করলে শিল্পী সমিতির সব ধরনের সংবাদ প্রচার থেকে বিরত থাকবেন বলে জানিয়েছেন সাংবাদিকরা।

মঙ্গলবার রাতে গণমাধ্যমকর্মীদের একটি প্রতিনিধিদল চলচ্চিত্র সমিতির কার্যালয়ে গিয়ে নেতাকর্মীদের সাথে কথা বলেছেন।

জানা যায়, গণমাধ্যমকর্মীদের একটি প্রতিনিধিদল চলচ্চিত্র সমিতির ভেতরে গিয়ে উপস্থিত নেতাকর্মীদের সাথে কথা বলেছেন। বর্তমান কমিটির সভাপতি মিশা সওদাগর জানান, গণমাধ্যমকর্মীরা যে ২৪ ঘণ্টার আলটিমেটাম দিয়েছে সেটা তারা মেনে নিয়েছেন। বুধবার সকাল থেকে আল্টিমেটামটি কার্যকর হবে। একইসাথে বুধবার থেকে তদন্ত কার্যক্রম শুরু করবে শিল্পী সমিতি। হামলার শিকার সাংবাদিকদের চিকিৎসাভার গ্রহণ করেছে চলচ্চিত্র সমিতি। এই ঘটনায় যেসব কর্মীদের যন্ত্রাংশের ক্ষতিগ্রস্ত হয়েছেন তার জন্য ক্ষতিপূরণ দেবে সমিতি।

বাংলাদেশ চলচ্চিত্র শিল্পী সমিতির নবনির্বাচিত কমিটির শপথগ্রহণ অনুষ্ঠান ছিল মঙ্গলবার (২৩ এপ্রিল)। শপথগ্রহণ শেষ হতেই সংবাদিকদের ওপরে হামলা চালানো হয়। এই ঘটনায় দৈনিক খবরের কাগজের বিনোদন প্রতিবেদক মিঠুন আল মামুন এ বাংলাভিশন এবং চ্যানেল 24 এর ক্যামেরাপারসনসহ ১০ জনের মতো সংবাদকর্মী ও ইউটিউবার আহত হন। আহতদের চিকিৎসার জন্য ঢাকা মেডিকেলে পাঠানো হয়েছে।

উপস্থিত সাংবাদিকরা জানান, অভিনেতা শিবা শানুর মাধ্যমে এ ঘটনার সূত্রপাত ঘটে। শিল্পী সমিতির শপথ গ্রহণ শেষে একজন গণমাধ্যমকর্মীকে হঠাৎ করেই মারতে শুরু করেন তিনি। এক পর্যায়ে অন্যান্য সাংবাদিক কর্মীরা তাকে আটকাতে গেলে পরিস্থিতি আরও উত্তপ্ত হয়ে উঠে। প্রত্যক্ষদর্শীদের অনেকেই বলেছেন, সাংবাদিকদের ওপর হামলার ঘটনার নেতৃত্ব দিয়েছেন শিবা শানু, জয় চৌধুরী ও আলেকজ্যান্ডার বো।

চলচ্চিত্র শিল্পী সমিতি,মারধর,আলটিমেটাম
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত
close