Most important heading here

Less important heading here

Some additional information here

Emphasized text
  • সোমবার, ১৮ ফেব্রুয়ারি ২০১৯, ৬ ফাল্গুন ১৪২৫
  • ||

আগামীকাল বই মেলায় যাচ্ছেন সাবিনা ইয়াসমিন

প্রকাশ:  ১০ ফেব্রুয়ারি ২০১৯, ১৬:২৮ | আপডেট : ১০ ফেব্রুয়ারি ২০১৯, ১৬:৩৩
বিনোদন ডেস্ক
প্রিন্ট icon

উপমহাদেশের জীবন্ত কিংবদন্তি সংগীতশিল্পী সাবিনা ইয়াসমিনের গাওয়া ১০টি গানের নতুন অ্যালবাম আসছে ১২ ফেব্রুয়ারি।আর এ উপলক্ষে অমর একুশে বইমেলা প্রাঙ্গণে কাল (মঙ্গলবার ১০ ফেব্রুয়ারি) বিকালে গানের সিডি প্রকাশনা উৎসবে উপস্থিত থাকবেন তিনি।

ইমপ্রেস অডিও ভিশনের ব্যানারে আলতাফ মাহমুদের সুরে ব্যক্তিগত কৃতজ্ঞতাবোধের জায়গা থেকে আলতাফ মাহমুদের সুরে নতুন করে গানের অ্যালবাম প্রকাশের উদ্যোগ নিয়েছেন বলে জানিয়েছেন সাবিনা ইয়াসমিন।

এর আগে আলতাফ মাহমুদের সুর করা দশটি গানের সাথে নিজের আবেগ ও স্মৃতি জড়িয়ে আছে, এমনটা মন্তব্য করে সাবিনা ইয়াসমিন বলেন: আবেগের কথা-ই শুধু নয়, আলতাফ ভাইয়ের সুরে আমার দশটি গান প্রকাশ হতে যাচ্ছে এটা অন্যরকম একটা অনুভূতি আমার কাছে। যে অনুভূতি অন্যকিছুর সাথে তুলনীয় নয়। উনার মতো মানুষের হাত ধরে গানে আমি প্রবেশ করেছি, এটা ভাবলেই নিজেকে অনেক গর্বিত মনে হয়। সেই ১৯৬৭-১৯৬৮ সালের দিকে উনার গান গেয়েছি। উনি মুক্তিযোদ্ধা ছিলেন, এরপর তো উনি শহীদ হয়ে গেলেন ১৯৭১ সালে।

১৯৬৭ সাল থেকে আলতাফ মাহমুদ যতদিন জীবিত ছিলেন, ততদিন তিনি তার সব ছবিতে সাবিনাকে দিয়ে গান করিয়ে নিয়েছেন এমনটাও জানিয়েছেন সাবিনা ইয়াসমিন। আর সেই গানগুলোর মধ্যে বেছে বেছে দশটি গান নিয়ে এই নতুন অ্যালবাম।

প্রকাশের আগেই অ্যালবামটি গণপ্রজাতন্ত্রী বাংলাদেশের রাষ্ট্রপতি আব্দুল হামিদের হাতে তুলে দেওয়া হয়েছে। সাবিনা ইয়াসমিনের স্বাক্ষর সম্বলিত এই অ্যালবামটিসহ আরও বেশ কয়টি অ্যালবাম রাষ্ট্রপতির হাতে তুলে দেন চ্যানেল আইয়ের ব্যবস্থাপনা পরিচালক ফরিদুর রেজা সাগর ও চ্যানেল আইয়ের পরিচালক, বার্তাপ্রধান শাইখ সিরাজ।

প্রসঙ্গত,অডিও এবং চলচ্চিত্র- দুই ভুবনের গানেই গ্রহণযোগ্যতা আকাশ ছোঁয়া সাবিনা ইয়াসমিনের।দীর্ঘ সংগীত জীবনে ১৬ হাজারেরও বেশি গান গেয়েছেন বাংলা গানের এই নক্ষত্র!

পিবিডি/জিএম

জীবন্ত কিংবদন্তি,সংগীতশিল্পী সাবিনা ইয়াসমিন,ইমপ্রেস অডিও ভিশন,অডিও এবং চলচ্চিত্র
apps
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত