• বৃহস্পতিবার, ১৩ জুন ২০২৪, ৩০ জ্যৈষ্ঠ ১৪৩১
  • ||

আমিরাতে ভুয়া সনদ ব্যবহারের কারণে বাংলাদেশিদের ভিসা জটিলতার সৃষ্টি: রাষ্ট্রদূত

প্রকাশ:  ২১ অক্টোবর ২০২৩, ২১:৩০
নিজস্ব প্রতিবেদক

সংযুক্ত আরব আমিরাতে বাংলাদেশ থেকে বিভিন্ন ইউনিভার্সিটির ভুয়া সনদ ব্যবহার করার কারণে দেশটিতে প্রবাসীদের ভিসা জটিলতার সৃষ্টি হয়েছে। প্রতারকচক্রের কারণে দেশের সম্মানও ক্ষুণ্ন হয়েছে। তবে সঠিক পন্থায় সরাসরি কাজের ভিসা নিয়ে আমিরাতে আসা যাচ্ছে।

সম্পর্কিত খবর

    দুবাইয়ের মুতিনা অঞ্চলে বাংলাদেশি মালিকানাধীন ফুড কর্নার রেস্টুরেন্টের উদ্বোধনকালে বাংলাদেশের রাষ্ট্রদূত মুহাম্মদ আবু জাফর এসব কথা বলেন।

    এসময় উপস্থিত ছিলেন দুবাইয়ে বাংলাদেশ কনস্যুলেটের কমার্শিয়াল কাউন্সিলার আশিষ কুমার সরকার, রেস্টুরেন্টের সত্ত্বাধিকারী মোহাম্মদ কাইয়ুম হোসেন জুয়েল, ফারজানা শাম্মী, বাংলাদেশ বিজনেস কাউন্সিলের সিনিয়র সহ সভাপতি আইয়ুব আলী বাবুল, সাধারণ সম্পাদক সাইফুদ্দিন, শেফালী আকতার আঁখি, মমিন হোসেন গাজী, মাহফুজুর রহমান প্রমুখ।

    গণমাধ্যমকর্মীদের প্রশ্নের জবাবে তিনি বলেন, আরব আমিরাতের কোনও ভিসাই বন্ধ নেই। সঠিক জায়গায় ভিসা নিয়ে দূতাবাস কিংবা কনস্যুলেটের লেবার উইং থেকে সত্যায়িত করে তবেই দেশ থেকে আসতে হবে তাকে। তবে শ্রমিক ভিসা বন্ধের বিষয়ে রাষ্ট্রদূত বলেন, যোগ্যতা ও দক্ষতা অনুযায়ী সব ভিসা হচ্ছে।

    তিনি বলেন, আমিরাতের ভিসায় এখন শ্রেণীবিন্যাস রয়েছে। সাধারণত ভিজিটে এসে কাজের ভিসায় পরিবর্তন করা যায় না। তবে ভিজিট ফর জব সিকার নামের ভিসা নিয়ে স্কিল লোকেরা এসে ওয়ার্ক পারমিট ভিসায় পরিবর্তন করতে পারেন। এছাড়া স্কিল ভিসা তো চালুই রয়েছে।

    সাধারণ প্রবাসী ও দেশ থেকে আমিরাতে আসতে আগ্রহীদের দালালদের থেকে সাবধান হতেও পরামর্শ দেন রাষ্ট্রদূত।

    • সর্বশেষ
    • সর্বাধিক পঠিত
    close