• বৃহস্পতিবার, ১৩ জুন ২০২৪, ৩০ জ্যৈষ্ঠ ১৪৩১
  • ||

২৬০ ওয়াটের ফাস্ট চার্জার ইনফিনিক্সের

প্রকাশ:  ১০ মার্চ ২০২৩, ১২:৪৭
প্রযুক্তি ডেস্ক

২৬০ ওয়াটের ফাস্ট চার্জার বাজারে এনেছে বিশ্বের অন্যতম জনপ্রিয় স্মার্টফোন ব্র্যান্ড ইনফিনিক্স। মাত্র সাড়ে ৭ মিনিটেই ফোনের চার্জ পূর্ণ করবে এ চার্জার। গতকাল প্রতিষ্ঠানটি একই সঙ্গে তাদের ১১০ ওয়াটের ওয়্যারলেস ফাস্ট চার্জারও উন্মোচন করেছে। এর মাধ্যমে স্মার্টফোন চার্জিং প্রযুক্তিতে কয়েক ধাপ এগিয়ে গেল ইনফিনিক্স।

গ্রাহককে অলরাউন্ড ফাস্ট চার্জ সমাধান দিতে আসন্ন নোট সিরিজে এ চার্জার অন্তর্ভুক্ত করবে ইনফিনিক্স। ২৬০ ওয়াটের এ অলরাউন্ড ফাস্ট চার্জার দিয়ে মাত্র ১ মিনিটেই ফোন চার্জ করা যাবে শূন্য থেকে ২৫ শতাংশ পর্যন্ত। আর শূন্য থেকে সম্পূর্ণ চার্জ হতে সময় লাগবে মাত্র ৭ দশমিক ৫ মিনিট। এছাড়া ১১০ ওয়াটের ওয়্যারলেস ফাস্ট চার্জার দিয়ে মাত্র ১৬ মিনিটে পুরো চার্জ করা যাবে ইনফিনিক্সের ফোন।

ইনফিনিক্সের অত্যাধুনিক এ অলরাউন্ড ফাস্ট চার্জ প্রযুক্তি যেকোনো পরিবেশে গ্রাহকের চার্জিংয়ের প্রয়োজনীয়তা মেটাতে পারবে। ফাইভজির এ যুগে ফোন চার্জ নিয়ে সব দুশ্চিন্তা থেকে গ্রাহককে মুক্তি দেবে এ প্রযুক্তি।

ইনফিনিক্সের প্রথম প্রজন্মের অলরাউন্ড ফাস্ট চার্জ সলিউশন ব্যবহার করে গ্রাহক এখন স্থানভেদে বিভিন্ন উপায়ে নিজেদের ফোন চার্জ দিতে পারবেন। দ্রুত, সহজ, স্মার্ট ও নিরাপদ চার্জিং সমাধান পাওয়া যাবে কোনো পাওয়ার সোর্সে আটকে না থেকেও।

উদ্ভাবনী এ সলিউশনে তার যুক্ত ও তারহীন ফাস্ট চার্জিং ছাড়াও আছে রিভার্স চার্জিং, বাইপাস চার্জিং এবং মাল্টি প্রটোকল চার্জিংয়ের মতো ব্যবস্থা। ফলে ফাস্ট চার্জিংয়ে অনন্য অভিজ্ঞতা দেবে ইনফিনিক্স। রিভার্স চার্জিং ব্যবস্থা থাকায়, এখন থেকে ফোনই হবে পোর্টেবল চার্জার। একই সঙ্গে নাইট চার্জিং ও বাইপাস চার্জিংয়ের মতো ইনটেলিজেন্ট চার্জিং ব্যবস্থা এবং মনিটরিং ফিচারও থাকছে নিরাপদ চার্জিংয়ের জন্য। পাশাপাশি এ ফিচারগুলো ফোনের ব্যাটারির তাপমাত্রা কমিয়ে রাখে এবং ব্যাটারি লাইফ বাড়াতে সাহায্য করে।

ইনফিনিক্সের উদ্ভাবনী এ সমাধানে সবচেয়ে বেশি গুরুত্ব পেয়েছে চার্জিংয়ের নিরাপত্তা ব্যবস্থা। ব্যবহার করা হয়েছে ১৪০টির বেশি প্রটেকশন মেকানিজম এবং ২০টির বেশি টেম্পারেচার সেন্সর। যার ফলে প্রতিকূল পরিবেশেও ব্যবহার করা যাবে ইনফিনিক্সের ফোন।

ইনফিনিক্স
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত
close