• রোববার, ০৫ মে ২০২৪, ২২ বৈশাখ ১৪৩১
  • ||
শিরোনাম

এক মাসের মধ্যে আলুর দাম কমবে: বাণিজ্যমন্ত্রী

প্রকাশ:  ০৬ ডিসেম্বর ২০২৩, ১২:৪৭
নিজস্ব প্রতিবেদক

আগামী এক মাসের মধ্যে আলুর দাম কমে যাবে বলে জানিয়েছেন বাণিজ্যমন্ত্রী টিপু মুনশি। বুধবার (৬ ডিসেম্বর) রাজধানীর তেজগাঁওয়ের নাবিস্কো মোড় এলাকায় দেশব্যাপী ১ কোটি স্মার্ট ফ্যামিলি কার্ড বিতরণ ও টিসিবি পণ্য বিক্রয় কার্যক্রম ডিসেম্বর ২০২৩ এর উদ্বোধনী অনুষ্ঠানে তিনি এ কথা জানান।

অনুষ্ঠানের আয়োজন করে টিসিবির ঢাকা আঞ্চলিক কার্যালয়।

টিপু মুনশি বলেন, আগামী এক মাসের মধ্যে আলু জোরেশোরে বাজারে আসবে তখন দাম কমে যাবে। এই মুহূর্তে যেসব আলু আসছে তা উত্তরবঙ্গের নীলফামারী, ঠাকুরগাঁওয়ের, তা এখনো যথেষ্ট নয়।

তিনি বলেন, এই মুহুর্তে ৬০ টাকা না, আমাদের যে রিপোর্ট তাতে দেখা যায়, ৪২ থেকে ৪৫ টাকা বিক্রি হচ্ছে আলু। শুধু ঢাকা শহরে এটি। মফস্বলে এটি ৩৫ থেকে ৩৬ টাকায় বিক্রি হচ্ছে।

খেজুর আমদানিতে শুল্ক বৃদ্ধি করা হয়েছে, এ নিয়ে আমদানিকারকরাও প্রশ্ন তুলেছিলো এ বিষয়ে কোনো ব্যবস্থা নেওয়া হবে কি না জানতে চাইলে বাণিজ্যমন্ত্রী বলেন, আমরা শুল্ক কমাতে পারি না। সে জন্য আমরা এনবিআরের কাছে আবেদন জানাতে পারি। সেই ব্যবস্থা আমরা নিচ্ছি। আসন্ন মাহে রমজানকে সামনে রেখে যেন তারা শুল্ক একটু কমাতে পারে।

রাজনীতির বাইরে আপনাকে ব্যবসায়ী হিসেবে পরিচয় দেওয়া হয় এতে আপনি খুশি কি না জানতে চাইলে তিনি বলেন, দুটো প্রেক্ষাপট, এই অঞ্চলেই আমি ৫৫ বছর ধরে রাজনীতি করে গেছি, মুক্তিযুদ্ধে গিয়েছি। এটা আমার রাজনৈতিক কেরিয়ার। যখন আমি রাজনৈতিক প্রতিষ্ঠানের সঙ্গে কাজ করি তখন রাজনীতিটাই প্রধান হয়।

টিপু মুনশি বলেন, পাশাপাশি ব্যবসায়ে যখন আমি এফবিসিসিআইয়ের সভাপতি ছিলাম সে হিসেবে আমি ব্যবসায়ী হিসেবে পরিচিত। রাজনীতি আর ব্যবসা সাংঘর্ষিক না সহযোগী।

পূর্বপশ্চিমবিডি/এসএম

বাণিজ্যমন্ত্রী,দাম,আলু,টিপু মুনশি
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত
close