• সোমবার, ২৯ এপ্রিল ২০২৪, ১৬ বৈশাখ ১৪৩১
  • ||
শিরোনাম

প্রবাসীদের উপার্জিত রেমিট্যান্স দেশের অর্থনীতিকে সমৃদ্ধ করেছে

প্রকাশ:  ২২ মার্চ ২০২৪, ১৭:১৪
লক্ষ্মীপুর প্রতিনিধি

ঢাকা ওয়েজ আর্নাস কল্যাণ বোর্ডের যুগ্ম সচিব ও পরিচালক (প্রশাসন ও উন্নয়ন) আরিফ আহমেদ খান প্রবাস ফেরত কর্মীদের উদ্দেশে বলেছেন, ‘দেশে প্রায় ১ কোটি ৩০ লাখ রেমিট্যান্স-যোদ্ধা রয়েছেন। প্রবাসীদের উপার্জিত রেমিট্যান্স দেশের অর্থনীতিকে সমৃদ্ধ করেছে। প্রধানমন্ত্রী শেখ হাসিনা বলেছেন, প্রবাসী কর্মীরা এতদিন আমাদের দিয়েছেন। এবার তাদেরকে দেওয়ার জন্য আমাদের সময় হয়েছে। তিনি রেমিট্যান্স যোদ্ধাদের প্রতি সহানুভূতিশীল।’

তিনি বলেন, আপনাদের ভালো রাখতেই বিভিন্ন ধরনের প্রোগ্রাম ও কর্মসূচি গ্রহণ করা হয়েছে। আপনারা এসবের সুফল ভোগ করবেন। কোনো কিছু না বুঝলে আমাদের হটলাইন ১৬১৩৫ নম্বরে কল করে বিস্তারিত জেনে নেবেন। ২৪ ঘণ্টা এ নম্বরে আপনারা সেবা পাবেন।

বৃহস্পতিবার (২১ মার্চ) দুপুরে লক্ষ্মীপুরে বিদেশ প্রত্যাগত অভিবাসী কর্মীদের পুনঃএকত্রীকরণের রেইজ শীর্ষক সেমিনারে প্রধান অতিথির বক্তব্যে তিনি এসব কথা বলেন।

‘প্রত্যাগত অভিবাসী, ফিরে এলেও পাশে আছি’ স্লোগানে ওয়েলফেয়ার সেন্টার নোয়াখালী, প্রবাসী কল্যাণ ও বৈদেশিক কর্মসংস্থান মন্ত্রণালয়ের আওতাধীন ওয়েজ আর্নার্স কল্যাণ বোর্ডের উদ্যোগে জেলা প্রশাসকের কার্যালয়ে এ সেমিনারের আয়োজন করা হয়।

যুগ্ম সচিব আরিফ আহমেদ খান বলেন, আপনারা বৈধভাবে বিদেশ যাবেন। রেইজ প্রকল্পকে সহযোগিতা করবেন। এটি আপনাদের সুবিধার জন্যই করা হয়েছে। এর প্রধান উদ্দেশ্য হলো আপনাদের সহযোগিতা করা, যেন আপনারা দেশে ফিরে এসে পরনির্ভরশীল না হন। আপনাদের সম্মান ও সক্ষমতা যেন বৃদ্ধি পায়, সেজন্যই প্রকল্পটি কাজ করবে। আপনাদের যেকোনো সমস্যায় আমরা আপনাদের পাশে আছি।

জেলা প্রশাসক সুরাইয়া জাহানের সভাপতিত্বে এতে বিশেষ অতিথি ছিলেন- অতিরিক্ত জেলা প্রশাসক (সার্বিক) মেহের নিগার, অতিরিক্ত পুলিশ সুপার (সদর সার্কেল) মোহাম্মদ সোহেল রানা, নোয়াখালী ওয়েলফেয়ার সেন্টার সহকারী পরিচালক খুরশীদ আলম।

প্রবাসী,রেমিট্যান্স,অর্থনীতি
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত
close