• শনিবার, ২৭ এপ্রিল ২০২৪, ১৪ বৈশাখ ১৪৩১
  • ||
শিরোনাম

বাংলাদেশের চিকিৎসাসেবার প্রশংসা করলেন ভুটানের রাজা

প্রকাশ:  ২৬ মার্চ ২০২৪, ১৮:২০
পূর্বপশ্চিম ডেস্ক

রাজধানীর শেখ হাসিনা জাতীয় বার্ন অ্যান্ড প্লাস্টিক সার্জারি ইনস্টিটিউট পরিদর্শন করেছেন ভুটানের রাজা জিগমে খেসার নামগিয়েল ওয়াংচুক এবং বিশ্ব স্বাস্থ্য সংস্থার (ডব্লিউএইচও) দক্ষিণ-পূর্ব এশিয়া অঞ্চলের পরিচালক সায়মা ওয়াজেদ। পরিদর্শন শেষে বাংলাদেশের চিকিৎসাসেবার প্রশংসা করেন ভুটানের রাজা।

মঙ্গলবার (২৬ মার্চ) স্বাস্থ্য ও পরিবার কল্যাণমন্ত্রী ডা. সামন্ত লাল সেন ভুটানের রাজাকে শেখ হাসিনা জাতীয় বার্ন অ্যান্ড প্লাস্টিক সার্জারি ইনস্টিটিউট ঘুরিয়ে দেখান। পরিদর্শন শেষে ভুটানের রাজা স্বাস্থ্যমন্ত্রীসহ স্বাস্থ্য ও পরিবার কল্যাণ মন্ত্রণালয়ের ঊর্ধ্বতন কর্মকর্তাদের সঙ্গে একটি বিশেষ বৈঠক করেন। পরিদর্শনের সময় ভুটানের রাষ্ট্রদূত রিনচেন কুয়েনসিলসহ ভুটানের অন্যান্য ঊর্ধ্বতন কর্মকর্তা রাজার সঙ্গে ছিলেন।

১৯৭১ সালে ভুটান সরকার প্রথম স্বাধীন বাংলাদেশকে স্বীকৃতি দেওয়ায় ভুটানের রাজার প্রতি বিশেষ কৃতজ্ঞতা প্রকাশ করেন অধ্যাপক সামন্ত লাল সেন।

বিশ্ব স্বাস্থ্য সংস্থার দক্ষিণ-পূর্ব এশিয়ার আঞ্চলিক পরিচালক সায়মা ওয়াজেদের নেতৃত্বে সংস্থাটির প্রতিনিধিদলও শেখ হাসিনা জাতীয় বার্ন অ্যান্ড প্লাস্টিক সার্জারি ইনস্টিটিউট পরিদর্শন করে। বাংলাদেশের স্বাস্থ্যসেবার মানোন্নয়নে বিশ্ব স্বাস্থ্য সংস্থার পক্ষ থেকে প্রয়োজনীয় সহযোগিতার ব্যাপারে আগ্রহ প্রকাশ করেন সায়মা ওয়াজেদ। বিশ্ব স্বাস্থ্য সংস্থার বাংলাদেশ প্রতিনিধি বর্ধন জং রানা, সৈয়দ মাহফুজুল হক, ড. কামরুজ্জামানসহ অন্যান্য কর্মকর্তা এ সময় উপস্থিত ছিলেন।

বিশ্ব স্বাস্থ্য সংস্থার গুরুত্বপূর্ণ পদে থেকে শেখ হাসিনা জাতীয় বার্ন অ্যান্ড প্লাস্টিক সার্জারি ইনস্টিটিউট পরিদর্শন করায় সায়মা ওয়াজেদ ও অন্য প্রতিনিধিদের বিশেষ ধন্যবাদ জানান স্বাস্থ্যমন্ত্রী ডা. সামন্ত লাল সেন।

স্বাস্থ্যসেবা বিভাগের সচিব মো. জাহাঙ্গীর আলম, স্বাস্থ্য শিক্ষা ও পরিবার কল্যাণ বিভাগের সচিব আজিজুর রহমান, স্বাস্থ্য অধিদপ্তরের মহাপরিচালক এবিএম খুরশীদ আলম, স্বাস্থ্য শিক্ষা বিভাগের মহাপরিচালক অধ্যাপক টিটু মিয়া এ সময় স্বাস্থ্যমন্ত্রীর সঙ্গে ছিলেন।

ভুটান,রাজা,চিকিৎসা
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত
close