• শনিবার, ২৭ এপ্রিল ২০২৪, ১৪ বৈশাখ ১৪৩১
  • ||
শিরোনাম

‘ছিনতাইকারী’ স্বামীর প্রতারণার আয় ৭০ লাখ টাকা মেরে দিয়েছেন সিমলা!

প্রকাশ:  ০৯ এপ্রিল ২০১৯, ০৫:১৪ | আপডেট : ০৯ এপ্রিল ২০১৯, ১৫:৪০
বিশেষ প্রতিনিধি

চট্টগ্রামের বহুল আলোচিত বাংলাদেশ বিমানের 'ময়ূরপঙ্খী' ছিনতাই চেষ্টা মামলার তদন্তে বেরিয়ে এসেছে চাঞ্চল্যকর তথ্য। ‘ছিনতাইকারী’ পলাশ কেবল ভালোবাসার আবেগে অন্ধ হয়ে ওই বিপজ্জনক ঘটনা ঘটাননি। এঘটনার নেপথ্যে ছিল মোটা অংকের অর্থ লেনদেন। সিনেমার প্রডাকশন হাউজ বানানোর অজুহাতে নানাভাবে পলাশের উপর চাপ প্রয়োগ করে দফায় দফায় প্রায় ৭০ লাখ টাকা হাতিয়ে নেওয়ার অভিযোগ ওঠেছে চলচ্চিত্র নায়িকা সিমলার বিরুদ্ধে। আর তার সাবেক স্বামী বেশ কয়েকজনকে লন্ডনে পাঠানোর কথা বলে প্রতারণার মাধ্যমে এ টাকা আয় করেছিলেন ।এসব তথ্য নিশ্চিত করে তদন্ত সংশ্লিষ্টরা জানিয়েছেন, বিষয়গুলো তারা খতিয়ে দেখছেন।

বিমান ছিনতাই মামলার তদন্তকারী সংস্থা চট্টগ্রাম মহানগর পুলিশের কাউন্টার টেররিজম ইউনিটের তদন্ত কর্মকর্তারা মনে করছেন, বিমান ছিনতাই চেষ্টায় নিহত পলাশ আহমেদ ওরফে মাহাদির মনে শুধু স্ত্রী হারানোর বিরহ নয়, প্রায় ৭০ লাখ টাকা খোয়ানোর বেদনাও ছিল। সব মিলিয়ে মানসিকভাবে বিপর্যন্ত পলাশ এ অবস্থা থেকে বের হয়ে আসতে চেয়েছিলেন। তাই বিমান ছিনতাইয়ের মতো অদ্ভুত ও বিপজ্জনক পরিকল্পনা করেন পলাশ। সিনেমার প্রডাকশন হাউজ বানাবার স্বপ্নে মানুষকে বিদেশ পাঠানোর কথা বলে আয় করা এ অর্থ সিমলার হাতে তুলে দেন পলাশ।

বিষয়টি নিশ্চিত করে মামলার তদন্ত কর্মকর্তা, চট্টগ্রাম মহানগর পুলিশের কাউন্টার টেররিজম ইউনিটের পরিদর্শক রাজেশ বড়ুয়া জানান, ঘটনার তদন্তে নেমে নিহত পলাশের বাবা-মাসহ অন্তত ১৬ জনের মুখ থেকে তারা এ অভিযোগ শুনেছেন।

তিনি বলেন, নায়িকা শামসুন নাহার সিমলা বর্তমানে একটি সিনেমার শুটিংয়ের জন্য ভারতে অবস্থান করছেন। তার সঙ্গে নানাভাবে যোগাযোগের চেষ্টা চলছে। ছিনতাই চেষ্টায় নিহত পলাশের সাবেক এ স্ত্রী দেশে ফিরলে তাকে জিজ্ঞাসাবাদ করা হবে।। তার সঙ্গে কথা বলার পরই বিমান ছিনতাই চেষ্টার নাটকীয় এ রহস্যের জট খুলতে পারে।

মামলার তদন্ত কর্মকর্তা রাজেশ বড়ুয়া বলেন, বিমান ছিনতাই চেষ্টার ঘটনার সাড়ে ৩ মাস আগে বয়সে ১৯ বছর ছোট পলাশকে ডিভোর্স দেন সিমলা। ডিভোর্স নোটিশে বিচ্ছেদের কারণ হিসেবে সিমলা উল্লেখ করেন; মনের অমিল, বনিবনা না হওয়া, পারিবারিক অশান্তি ও মানসিক নির্যাতন। বিমানের পাইলট জানান, স্ত্রীর কোনো ইস্যু নিয়ে বিমান ছিনতাইকারী পলাশ প্রধানমন্ত্রীর সঙ্গে কথা বলতে চাইছিলেন।

মামলার এজাহারেও উল্লেখ করা হয়, উক্ত দুষ্কৃতকারি তার কিছু দাবি-দাওয়া প্রধানমন্ত্রীকে শুনতে হবে বলে চিৎকার করে। অন্যথায় সে বিমানটি তার কাছে থাকা বিস্ফোরক দিয়ে ধ্বংস করে দেবে মর্মে হুমকি দেয়।

তদন্ত সংশ্লিষ্ট একাধিক সূত্র জানিয়েছে, লন্ডনে পাঠানোর নাম করে প্রতারণার মাধ্যমে বিভিন্নজনের কাছ থেকে ৬০-৭০ লাখ টাকা নিয়েছেন পলাশ। স্বাভাবিকভাবেই তাদের কাউকে লন্ডনে পাঠাতে সক্ষম হননি তিনি। যা ভুক্তভোগীরা তদন্তে নিয়োজিত কর্মকর্তাদের জানিয়েছেন। ওই টাকা পলাশের কাছ থেকে প্রডাকশন হাউজ বানানোর কথা বলে কৌশলে সিমলা হাতিয়ে নিয়েছেন বলে প্রাথমিকভাবে জেনেছেন তদন্ত কর্মকর্তারা। প্রভাবশালী নানা মহলে সিমলার যাতায়াতের কারণে ওই টাকা উদ্ধার করাও সম্ভব ছিল না পলাশের পক্ষে।

বিমান ছিনতাই চেষ্টা ঘটনার পর পলাশের কয়েকজন পাওনাদারের খোঁজ পেয়েছে তদন্ত দল। এ পর্যন্ত পাওয়া হিসাব মতে প্রায় ৭০ লাখ টাকা দেনা ছিল পলাশের। ঘটনার কয়েক মাস আগে পাওনাদারদের কাছ থেকে আত্মগোপনে থাকতে নিজের ভাড়া বাসা ছেড়ে দেন পলাশ। নিজের বাসা ছেড়ে দেওয়ার পর সিমলার বাসা এবং বিভিন্ন হোটেলে রাতযাপন করতেন পলাশ। একদিকে ৬০-৭০ লাখ টাকা হারানো, অন্যদিকে সিমলাকে হারিয়ে দিশেহারা হয়ে পড়েন পলাশ। এসব দুঃখ, ক্ষোভ কারও কাছে প্রকাশও করতে পারছিলেন না তিনি। এমনকি পাচ্ছিলেন না এই সংকট কাটানোর কোনো উপায়।

বিদেশি থ্রিলারের পোকা পলাশ এই পরিস্থিতি থেকে উদ্ধার পেতে বিমান ছিনতাইয়ের মতো বিপজ্জনক পরিকল্পনা করেন । সেই অনুযায়ী গত ২৪ ফেব্রুয়ারি বিকালে ঢাকা থেকে উড্ডয়নের পর বিমানের ফ্লাইট ‘ময়ূরপঙ্খী’ ছিনতাইয়ের চেষ্টাও করেছিলেন। তার সেই চেষ্টা সফল হয়নি। পাইলট ও ক্রুদের জিম্মি করে শাহ আমানত আন্তর্জাতিক বিমানবন্দরে অবতরণের পর কমান্ডো অভিযানে নিহত হন পলাশ।

পিবিডি-এনই

সিমলা,পলাশ,বিমান ছিনতাই,বিমান ছিনতাই চেষ্টা
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত
close