• শুক্রবার, ২৬ এপ্রিল ২০২৪, ১৩ বৈশাখ ১৪৩১
  • ||
শিরোনাম

নুসরাত হত্যা: পুলিশের অবহেলার অভিযোগ তদন্তে ঘটনাস্থলে প্রতিনিধি দল

প্রকাশ:  ১৭ এপ্রিল ২০১৯, ২১:৩৭
ফেনী প্রতিনিধি

ফেনীর মাদ্রাসা ছাত্রী নুসরাত জাহান রাফিকে আগুনে পুড়িয়ে হত্যার ঘটনায় প্রশাসনের গাফিলতি ছিল কিনা তা খতিয়ে দেখতে পুলিশ সদর দফতরের পাঁচ সদস্যের একটি তদন্ত দল বুধবার দুপুরে (১৭ এপ্রিল) ফেনী আসেন।

তদন্ত কমিটির প্রধান ডিআইজি (মিডিয়া) শেখ মো. রুহুল আমীন -এর নেতৃত্বে পাঁচ সদস্য তদন্ত দলে রয়েছেন। তদন্ত দল সোনাগাজী ইসলামীয়া ফাজিল মাদ্রাসায় রাফিকে পুড়িয়ে মারার ঘটনাস্থল, রাফিদের বাড়ি পরিদর্শন করেছেন।

ডিআইজি (মিডিয়া) শেখ মো. রুহুল আমীন এ প্রসঙ্গে বলেছেন, আমি এখানে দুইদিন অবস্থান করবো। এই সময় আমি এখানকার সংশ্লিষ্ট কর্মকর্তা, মেয়েটির পরিবার ও স্বজনসহ সকলের সাথে কথা বলবো। এরপর আমি ব্রিফ করবো।

ফেনী জেলা পুলিশ সূত্র জানায়, চাঞ্চল্যকর এ হত্যাকান্ডের তদন্তের দায়িত্ব নেওয়ার তিনদিন পর পিবিআইয়ের প্রধান বনজ কুমার মজুমদার প্রাথমিক তদন্তের বিষয়গুলো উলে¬খ করে পুলিশ মহাপরিদর্শককে (আইজিপি) একটি প্রতিবেদন দেন।

প্রতিবেদনে সোনাগাজীর ওসিসহ স্থানীয় প্রশাসনের গাফিলতির বিষয়টি উল্লেখ করা হয়েছে। তদন্ত দল ঘটনার প্রকৃত কারণ উদ্ঘাটনসহ প্রশাসনের কোনও ধরনের গাফিলতি ছিল কিনা তা খতিয়ে দেখবে।

২৭ মার্চ সোনাগাজী ইসলামীয়া ফাজিল মাদরাসায় আলিম পরীক্ষার্থী নুসরাত জাহান রাফির শ্লীলতাহানী ও উক্ত ঘটনায় অধ্যক্ষ সিরাজ উদদৌলার বিরুদ্ধে দায়েরকৃত মামলা তুলে না নেয়ায় ৬ এপ্রিল পরীক্ষা কেন্দ্রে রাফিকে আগুনে পুড়িয়ে হত্যার ঘটনা ঘটে। এসব ঘটনায় পরীক্ষা কেন্দ্রে দায়িত্বরত পুলিশ সদস্য, মামলার তদন্ত কর্মকর্তা, সোনাগাজী থানার সাবেক ওসি ও ফেনীর এসপির বিরুদ্ধে দায়ীত্বে অবহেলার অভিযোগ উঠে। এ অভিযোগে গত ৯ এপ্রিল ওসি মো. মোয়াজ্জেম হোসেনকে প্রত্যাহার করা হয়। অভিযোগের বিষয় গুলো তদন্তে ৫ সদস্যের একটি কমিটি গঠন করে পুলিশ সদর দপ্তর।

পিবিডি/জিএম

ফেনী,মাদ্রাসা ছাত্রী,নুসরাত জাহান রাফি,তদন্ত দল
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত
close