• শুক্রবার, ২৬ এপ্রিল ২০২৪, ১৩ বৈশাখ ১৪৩১
  • ||
শিরোনাম

ফেরদৌস ঠিক করেননি: পররাষ্ট্রমন্ত্রী

প্রকাশ:  ১৮ এপ্রিল ২০১৯, ১৫:০৬
নিজস্ব প্রতিবেদক

ভারতে নির্বাচনী প্রচারণায় অংশ নিয়ে বেশ বিতর্কের মুখে পরা বাংলাদেশের চিত্রনায়ক ফেরদৌস আহমেদের বিষয়ে পররাষ্ট্রমন্ত্রী ড. এ কে আবদুল মোমেন বলেছেন, অন্য দেশের নির্বাচনী ক্যাম্পেইনে অংশ নিয়ে ফেরদৌস আহমেদ ঠিক করেননি।

বৃহস্পতিবার (১৮ এপ্রিল) প্রধানমন্ত্রী শেখ হাসিনার আসন্ন ব্রুনাই সফর নিয়ে পররাষ্ট্র মন্ত্রণালয়ে এ সংবাদ সম্মেলনে তিনি এ মন্তব্য করেন।

সংবাদ সম্মেলনে সাংবাদিকদের এক প্রশ্নের উত্তরে পররাষ্ট্রমন্ত্রী ড. এ কে আবদুল মোমেন বলেন, নায়ক ফেরদৌস আহমেদ ভারতের নির্বাচন ক্যাম্পেইনে অংশ নিয়ে ঠিক করেননি। তিনি একজন নামিদামী লোক। তবে এই ঘটনার জন্য তিনি দুঃখ প্রকাশ করেছেন। বিষয়টি তিনিও বুঝতে পেরেছেন।

এ সময় আরো উপস্থিত ছিলেন, ভারপ্রাপ্ত পররাষ্ট্র সচিব কামরুল আহসান ও পররাষ্ট্র মন্ত্রণালয়ের মেরিটাইম অ্যাফেয়ার্স ইউনিট প্রধান রিয়ার অ্যাডমিরাল (অব.) খুরশেদ আলম।

এর আগে রোববার তিনি পশ্চিমবঙ্গের উত্তর দিনাজপুর জেলার রায়গঞ্জ লোকসভা কেন্দ্রের তৃণমূল কংগ্রেস প্রার্থী কানাইয়ালাল আগরওয়ালের নিবাচনী প্রচারণায় অংশ নেন। এরপরই তাকে নিয়ে সমালোচনা শুরু হয়। এতে আপত্তি তোলে ভারতীয় জনতা পার্টি (বিজেপি)।

বিজেপির এক আবেদনের ভিত্তিতে ভারতের স্বরাষ্ট্র মন্ত্রণালয় ফেরদৌসের ভিসা বাতিল করে এবং দেশ ছাড়ার নির্দেশ দেয়। এছাড়া তাকে ভারতে কালো তালিকাভুক্ত করা হয়েছে বলে খবর প্রকাশ করে হিন্দস্থান টাইমস। দেশটির স্বরাষ্ট্রলয়ের এম নির্দেশে মঙ্গলবার রাতের ফ্লাইটেই দেশে ফেরেন ফেরদৌস।

পিবিডি/এআইএস

পররাষ্ট্রমন্ত্রী ড. এ কে আবদুল মোমেন,ফেরদৌস আহমেদ
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত
close