• শনিবার, ২৭ এপ্রিল ২০২৪, ১৪ বৈশাখ ১৪৩১
  • ||
শিরোনাম

টাকার বিনিময়ে রাজনীতি করি না: ড. কামাল

প্রকাশ:  ২০ এপ্রিল ২০১৯, ১৫:৫৬ | আপডেট : ২০ এপ্রিল ২০১৯, ১৬:০০
নিজস্ব প্রতিবেদক

গঠনমূলক রাজনীতির মধ্য দিয়ে পরিবর্তন আনতে চাওয়ার কথা জানিয়ে জাতীয় ঐক্যফ্রন্টের শীর্ষনেতা ও গণফোরাম সভাপতি ড. কামাল হোসেন বলেছেন, যে পরিবর্তন সবাই চাচ্ছে সেটা হচ্ছে কার্যকর গণতন্ত্র।

তিনি বলেন, আমরা গর্ব করি যে, আমরা টাকার বিনিময়ে রাজনীতি করি না। আমরা ধর্মকে কাজে লাগিয়ে রাজনীতি করি না। আমরা অসাম্প্রদায়িক রাজনীতি করি জনগণের ওপর ভিত্তি করি।

শনিবার (২০ এপ্রিল) গণফোরামের কেন্দ্রীয় কার্যালয়ে ৮৩তম জন্মদিন উপলক্ষে দলের নেতারা শুভেচ্ছা জানান তাকে।এ সময় শুভেচ্ছা বক্তব্যে তিনি এ সব কথা বলেন।এর আগে নেতাকর্মী ও শুভাকাঙ্খীদের নিয়ে জন্মদিনের কেক কাটেন তিনি।

স্বাধীনতার ৫০ বছর পূর্তির আগেই জনগণ আন্দোলনের মাধ্যমে সফল হবে উল্লেখ করে ড. কামাল হোসেন বলেন, জনগণ সম্পৃক্ত হলে যেকোনও আন্দোলন সফল হবেই। এর প্রমাণ দেশে আছে।

তিনি বলেন, আমাদের এই গঠনমূলক রাজনীতির মধ্য দিয়ে, গঠনমূলক কর্মসূচির ভিত্তিতে যে রাজনীতি দেশে গড়ে উঠছে, তার মধ্য দিয়ে আকাঙ্ক্ষিত পরিবর্তন আমরা আগামীতে আনতে পারব দেশে।

দলকে শক্তিশালী করার উপর জোর দিয়ে কামাল বলেন, আমাদের মনে রাখতে হবে শক্তিশালী সংগঠন ছাড়া অর্থপূর্ণ কাজ করা যাবে না, দেশে র্পরিবর্তন আনা যাবে না।

তিনি হোসেন বলেন, এবার ভালো ভালো লোকজন এগিয়ে এসে আমাদের দলে যোগ দিয়েছেন। তারা যোগদান করছেন এজন্য যে, আমাদের দল কর্মক্ষম, আমাদের দলের জনপ্রিয়তা বাড়ছে এবং তারা এসে অবদান রাখতে চান।

ড. কামাল বলেন, দেশের জনগণ আন্দোলনের মাধ্যমে সফল হবে। কোটা আন্দোলন, নিরাপদ সড়ক আন্দোলনসহ গণতান্ত্রিক আন্দোলনে যেসব তরুণরা সম্পৃক্ত ছিল তাদের জন্য সামনের দিনগুলোতে উজ্জ্বল ভবিষ্যত অপেক্ষা করছে। আমরা স্বাধীনতার ৫০ বর্ষ পূর্তির আগেই সফল হবো। দেশ আরও এগিয়ে যাবে।

গণতান্ত্রিক আন্দোলনে দলের নেতাকর্মীদের ঝাঁপিয়ে পড়ার আহ্বান জানান গণফোরাম সভাপতি।

এরপর দলের বর্ধিত সভা শুরু হয়। এসময় উপস্থিত ছিলেন, গণফোরাম নেতা মফিজুল ইসলাম খান কামাল, আলতাফ হোসেন, সিরাজুল হক, অধ্যাপক আবু সাইয়িদ, রেজা কিবরিয়া, আ ম সা আ আমিন, মহসিন রশিদ, জগলুল হায়দার আফ্রিক, মোশতাক আহমেদ, রফিকুল ইসলাম পথিক প্রমুখ।

পিপিবিডি/জিএম

গণফোরাম সভাপতি,ড. কামাল হোসেন,জন্মদিন,রাজনীতি
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত
close