• শুক্রবার, ০৩ মে ২০২৪, ২০ বৈশাখ ১৪৩১
  • ||
শিরোনাম

বাংলাদেশ ক্রিকেট দলকে ‘আমাদের’ বলে ফেললেন হাথুরুসিংহে

প্রকাশ:  ১৪ জানুয়ারি ২০১৮, ১৭:১২
স্পোর্টস ডেস্ক

চন্ডিকা হাথুরুসিংহ। এখন শ্রীলঙ্কা জাতীয় দলের প্রধান কোচ। ২০১৪ থেকে ২০১৭ এসময়টা ছিলেন বাংলাদেশের কোচ তিনি। কতো সাফল্যের স্মৃতি আর আনন্দ বেদনার কাব্য। রোববার সংবাদ সম্মেলনে মনের অজান্তেই বাংলাদেশ ক্রিকেট দলকে ‘আমাদের’ বলে ফেললেন এ লঙ্কান কোচ। যদিও পরবর্তীতেই তা শুধরে ফেলেন তিনি।

শনিবার বিকেলেই দলের সঙ্গে ঢাকায় পা রাখেন হাথুরুসিংহে। রোববার দল নিয়ে এলেন মিরপুর শেরে বাংলা জাতীয় ক্রিকেট স্টেডিয়ামে অনুশীলন করতে। মাত্র কিছুদিন আগেও যেখানে টাইগারদের অনুশীলন করাতেন। তবে অনুশীলনে নামার আগে সংবাদ সম্মেলনে চলে এলেন। সেখানেই এক প্রশ্নের জবাব দিতে গিয়ে বললেন, দেশের মাটিতে বাংলাদেশ খুব ভালো দল। গত আড়াই বছরে একটি ছাড়া 'আমরা' আর সিরিজ হারিনি।

সম্পর্কিত খবর

    'আমরা' মানে 'শ্রীলঙ্কা' হওয়ার কথা পেশাদার এই ভুবনে। কিন্তু হাথুরুসিংহে যে সেই আমরা দিয়ে বাংলাদেশকে বোঝাচ্ছেন! একটু চমক তো লাগেই। তবে অবচতনে এই শব্দ উচ্চারণের পরই আবার নিজেকে শুধরে নিতে চান লঙ্কান।

    ব্যাখ্যার মতো করেই পরমহূর্তে বলে যান, আমরা বলতে আমি বোঝাচ্ছি আমি যখন বাংলাদেশের হয়ে কোচিংয়ে ছিলাম। ওরা ওয়ানডেতে খুব ভালো ক্রিকেট খেলছে। তারা নিজেদের ভূমিকা ও ম্যাচ পরিকল্পনা খুব ভালো করে জানে। সেদিক থেকে প্রতিপক্ষের জন্য এখানে খেলা অনেক চ্যালেঞ্জিং।

    তবে চাইলেও বাংলাদেশকে মন থেকে আড়াল করে ফেলা সম্ভব নয় ৪৯ বছর বয়সী সফল কোচ হাথুরুসিংহের। কারণ এ দেশের কোচ হয়েই যে তার এতো নাম ডাক। তাইতো প্রতিপক্ষ দলের কোচ হয়ে বাংলাদেশে ফেরার অনুভূতি জানতে চাইলে এক বাক্যেই বললেন, বাংলাদেশে আবার ফিরে আমি রোমাঞ্চিত। সিরিজটির দিকে তাকিয়ে আছি।

    তবে এ নিয়ে পড়ে থাকার মানুষ তো নন হাথুরুসিংহে। বাংলাদেশকে শুভকামনা জানিয়ে বললেন, এখানে যে সাড়ে তিন বছর ছিলাম, সেখান থেকে নিশ্চই জানেন আমি আবেগী মানুষ নই। ইমোশন তাই খুব বেশি নেই। তবে আমি এখনও চাই বাংলাদেশ ভালো করুক। ক্রিকেটারদের শুভকামনা জানাই। ওদের সঙ্গে অনেক ঘনিষ্ঠ ছিলাম, খুব ভালো জানাশোনা হয়ে গিয়েছিল। আমি চাই ওরা অনেক সাফল্য বয়ে আনুক। একইভাবে চাই বাংলাদেশ আরও সফল হোক।

    • সর্বশেষ
    • সর্বাধিক পঠিত
    close