• শনিবার, ২৭ এপ্রিল ২০২৪, ১৪ বৈশাখ ১৪৩১
  • ||
শিরোনাম

‘বহাল আছে প্রতিবন্ধী কোটা’

প্রকাশ:  ২১ জানুয়ারি ২০১৯, ১৬:৩১
নিজস্ব প্রতিবেদক
ফাইল ছবি

সরকারি চাকরিতে প্রতিবন্ধী কোটা বহাল আছে বলে জানিয়েছেন মন্ত্রিপরিষদ সচিব মোহাম্মদ শফিউল আলম।

সোমবার (২১ জানুয়ারি) প্রধানমন্ত্রীর কার্যালয়ে একাদশ সংসদে মন্ত্রিপরিষদের প্রথম বৈঠক শেষে সাংবাদিকদের সঙ্গে আলাপকালে তিনি এ কথা জানান।

শফিউল আলম বলেন, সরকারি চাকরিতে প্রতিবন্ধীদের কোটা আগে যেভাবে ছিল সেভাবেই আছে। এই কোটা বাতিল করা হয়নি।

তিনি বলেন, বৈঠকে একাদশ সংসদে রাষ্ট্রপতির প্রথম ভাষণের খসড়া অনুমোদন দিয়েছে মন্ত্রিসভা। মূল ভাষণে ৭৫ হাজার শব্দ থাকছে। সংক্ষিপ্ত ভাষণে প্রায় ছয় হাজার শব্দ রাখা হয়েছে। বড় ভাষণটি টেবিলে দেওয়া থাকবে। মূল ভাষণের একটি ইংরেজি সংস্করণও তৈরি করা হয়েছে।

মন্ত্রিপরিষদ সচিব জানান, নতুন মন্ত্রিসভার সদস্যদেরকে দুর্নীতির বিরুদ্ধে জিরো টলারেন্স প্রদর্শনের নির্দেশনা দিয়েছেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা।

তিনি বলেন, প্রধানমন্ত্রী কোনো দপ্তরে কাজ ফেলে না রাখতে মন্ত্রীদের নির্দেশনা দিয়েছেন। যেকোনো কাজে কালক্ষেপণ করার সুযোগ নেই। সব ধরনের

এছাড়া মন্ত্রিসভায় গণপ্রতিনিধিত্ব (সংশোধন) আইনের খসড়া, ইট প্রস্তুত ও ভাটা স্থাপন (নিয়ন্ত্রণ) (সংশোধন) আইন খসড়া, জাতীয় সমাজকল্যাণ পরিষদ আইনের খসড়া, বাংলাদেশ শিল্প কারিগরি সহায়তা কেন্দ্র আইনের নীতিগত অনুমোদন এবং প্রতিবন্ধী ব্যক্তির অধিকার ও সুরক্ষা আইন, ২০১৩ এবং প্রতিবন্ধী ব্যক্তির সুরক্ষা বিধিমালা-২০১৫ এর আলোকে প্রতিবন্ধী বিষয়ক জাতীয় কর্মপরিকল্পনার খসড়া অনুমোদন পেয়েছে বলে জানিয়েছেন মন্ত্রিপরিষদ সচিব মোহাম্মদ শফিউল আলম।

/পিবিডি/একে

কোটা,প্রতিবন্ধী কোটা,মন্ত্রিপরিষদ সচিব
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত
close