• শনিবার, ২৭ এপ্রিল ২০২৪, ১৪ বৈশাখ ১৪৩১
  • ||
শিরোনাম

ট্রেনের টিকিটে যাত্রীর নাম বাধ্যতামূলক হচ্ছে: রেলমন্ত্রী

প্রকাশ:  ০১ মার্চ ২০১৯, ১৮:০২
ব্রাহ্মণবাড়িয়া প্রতিনিধি

কালোবাজারি রোধে ট্রেনের টিকিটে যাত্রীর নাম দ্রুত সময়ের মধ্যে বাধ্যতামূলক করা হবে বলে জানিয়েছেন রেলমন্ত্রী মো. নূরুল ইসলাম সুজন।

শুক্রবার (১ মার্চ) বিকালে আখাউড়া রেলওয়ে জংশন স্টেশনের ভিআইপি লাউঞ্জে সাংবাদিকদের এক প্রশ্নের জবাবে তিনি একথা বলেন।

বাংলাদেশ রেলওয়েতে যাত্রী পরিবহনের নামে দীর্ঘ দিন ধরেই টিকিটের ব্যাপক অনিয়ম দুর্নীতি আর বিশৃঙ্খল পরিবেশ বিরাজ করছে- সাংবাদিকদের এমন প্রশ্নের জবাবে রেলমন্ত্রী বলেন, ‘নিরাপদ বাহন’ বাংলাদেশ রেলওয়েতে ভ্রমণে ট্রেনযাত্রীরা যেন আর হয়রানির শিকার না হয় সে জন্য ট্রেনের টিকিটে যাত্রীর নাম দ্রুত সময়ের মধ্যে বাধ্যতামূলক করা হবে।

তিনি বলেন, ২০২০ সালের মধ্যে আখাউড়া-লাকসাম ডুয়েলগেজ রেলপথ নির্মাণ কাজ শেষ হবে। এতে করে ট্রেনের ক্রসিং সংখ্যা কমবে। যাত্রীসেবার মান বাড়বে। এছাড়া আগামী জুন মাসে বিদেশ থেকে ২০০ কোচ আনা হবে। চাহিদা অনুযায়ী এ বছরের শেষ নাগাদ এসব কোচ ট্রেনের সঙ্গে যুক্ত করা হবে।

নূরুল ইসলাম সুজন বলেন, ১৯৬৫ সালের আগে ভারতের সঙ্গে যে আটটি রেলপথ ছিল, সেগুলো চালু করার উদ্যোগ নেওয়া হয়েছে।

বিএনপিকে উদ্দেশ্য করে মন্ত্রী বলেন, বিএনপি ক্ষমতায় যাওয়ার জন্য রাজনীতি করে। এটা-সেটা নিয়ে বিভিন্ন জায়গায় নালিশ করে। তাদের উচিৎ এগুলো না করে জনগণের কাছে যাওয়া, জনগণের সেবা করা।

এর আগে, দুপুরে রেলমন্ত্রী মো. নূরুল ইসলাম সুজন কসবায় আখাউড়া-লাকসাম ডুয়েল গেজ রেললাইন প্রকল্পের কাজের অগ্রগতি পরিদর্শন করেন। পরে তিনি বিকাল সাড় ৪টায় আখাউড়া-আগরতলা নির্মাণাধিন রেলপথ পরিদর্শন শেষে আখাউড়া রেলওয়ে জংশন স্টেশনে আসেন।

এসময় রেলমন্ত্রী মো. নূরুল ইসলাম সুজন ছাড়াও অন্যান্যদের মধ্যে উপস্থিত ছিলেন, আখাউড়া-লাকসাম ডুয়েলগেজ রেলপথ নির্মাণ কাজের প্রকল্প পরিচালক (পিডি) মো. শহীদুল ইসলাম, আখাউড়া- আগরতলা রেলপথ নির্মাণ কাজের প্রকল্প পরিচালক ডিএন মজুমদার, বাংলাদেশ রেলওয়ে চীফ ইঞ্জিনিয়ার সুভক্ত গীণ, আখাউড়া-লাকসাম রেলপথ নির্মাণ কাজের উপ-পরিচালক মো. আনিসুর রহমানসহ বাংলাদেশ রেলপথ মন্ত্রণালয়ের ঊর্ধ্বতন কর্মকর্তাসহ স্থানীয় প্রশাসনের ঊর্ধ্বতন কর্মকর্তাবৃন্দ।


/পিবিডি/একে

রেলমন্ত্রী,ট্রেন
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত
close