• শনিবার, ২৭ এপ্রিল ২০২৪, ১৪ বৈশাখ ১৪৩১
  • ||
শিরোনাম

সর্বহারা পরিচয়ে রাবির দুই শিক্ষককে হত্যার হুমকি

প্রকাশ:  ০২ মার্চ ২০১৯, ১৬:০৯
রাবি প্রতিনিধি

রাজশাহী বিশ্ববিদ্যালয়ের দর্শন বিভাগের অধ্যাপক মোতাছিম বিল্লাহ ও সমাজবিজ্ঞান বিভাগের সহযোগী অধ্যাপক ড. আমিনুল ইসলামকে সর্বহারা পরিচয়ে হত্যার হুমকি দেওয়া হয়েছে বলে জানা গেছে।

এ বিষয়ে মতিহার থানায় সাধারণ ডায়েরি করেছেন বিশ্ববিদ্যালয়ের ওই দুই শিক্ষক।

জিডির কপি থেকে জানা যায়, সর্বহারা পরিচয় দিয়ে গত ২৮ ফেব্রুয়ারি সন্ধ্যা ৬টা ৫২ মিনিটে শিক্ষককে ফোন করে প্রাণে মেরে ফেলার হুমকি দেয় অজ্ঞাতনামা ব্যক্তি।

ড. আমিনুল ইসলাম বলেন, আমাকে ফোন দিয়ে বলা হয় দীর্ঘদিন থেকে আপনি টার্গেটে আছেন। কিডন্যাপ করে মেরে ফেলা হবে আপনাকে। কিন্তু আপনি নম্র-ভদ্র মানুষ তাই আর্থিক সমঝোতা করতে চাচ্ছি। কতটাকা দিবেন বলেন? আমি বলেছি কোনো টাকা দিতে পারবো না। আপনি যা ইচ্ছা করে নেন। এঘটনা নিরাপত্তা নিয়ে শঙ্কার। যারা এই ঘটনার সাথে জড়িত তাদেরকে দ্রুত খুঁজে বের করে শাস্তির আওতায় আনার দাবি জানান তিনি।

দর্শন বিভাগের সহযোগী অধ্যাপক মুহতাসিম বিল্লাহ বলেন, একই দিন সন্ধ্যা ৭টা ০৬ মিনিটে আমাকে ফোন দিয়ে সর্বহারা কমান্ডার মহিউদ্দিন পরিচয় দেয়। এরপর টার্গেটে আছি জানিয়ে সমঝোতা করবে বলে অর্থ দাবি করে। আমি বলি টাকা দিব না বলে জানায় দেই। এরপর দেখে নেওয়া হবে এবং প্রাণে মেরে ফেলা হবে বলে হুমকি দেওয়া হয়। পুলিশকে বিষয়টি জানিয়েছি বিশ্ববিদ্যালয় প্রশাসনকে জানানো হয়নি। প্রক্টরকে জানাবো। নিরাপত্তার বিষয়টি তারা দেখবেন।

এ বিষয়ে মতিহার থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা শাহাদত হোসেন বলেন, বিশ্ববিদ্যালয়ের দুইজন শিক্ষককে প্রাণে মেরে ফেলার হুমকি দিয়ে চাঁদা দাবি করা হয়েছে। এ ঘটনায় ওই দুই শিক্ষক থানায় সাধারণ ডায়েরি করেছেন। ঘটনার তদন্ত চলছে।

পিবিডি/টিএইচ

রাবি,হত্যা হুমকি
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত
close