• শুক্রবার, ০৩ মে ২০২৪, ২০ বৈশাখ ১৪৩১
  • ||
শিরোনাম

সরকারি সুবিধা পেতে ওয়েজবোর্ড মানতে হবে: তথ্যমন্ত্রী

প্রকাশ:  ০১ মার্চ ২০২২, ১৭:৪৩
নিজস্ব প্রতিবেদক

সরকারি সুযোগ-সুবিধা পেতে সংবাদপত্র ও মিডিয়া মালিকদের সর্বশেষ নবম ওয়েজবোর্ড কার্যকর করতে হবে বলে জানিয়েছেন তথ্য ও সম্প্রচারমন্ত্রী ড. হাছান মাহমুদ।

মঙ্গলবার (১ মার্চ) জাতীয় প্রেস ক্লাবে ঢাকা সাংবাদিক ইউনিয়নের (ডিইউজে) দ্বিবার্ষিক সাধারণ সভায় তিনি এ কথা বলেন।

তথ্যমন্ত্রী বলেন, স্বাধীনভাবে সংবাদ প্রচারের ক্ষেত্রে সরকার কোনো রকম হস্তক্ষেপ করছে না। তবে সরকারি সুযোগ-সুবিধা পেতে হলে সর্বশেষ নবম ওয়েজবোর্ড কার্যকর করতে হবে। মালিকপক্ষ আদালত থেকে যে আদেশ এনে ওয়েজবোর্ড দিচ্ছে না, সে বিষয়ে ব্যবস্থা নেওয়া হবে। যেন সেটা দ্রুত কার্যকর হয়।

গণমাধ্যমকর্মী নিয়ে তথ্যমন্ত্রী বলেন, গণমাধ্যমকর্মী আইন হবে সাংবাদিকদের সুরক্ষার জন্য। আইনের কিছু সংশোধন প্রয়োজন, এ নিয়ে সংসদীয় কমিটির সভাপতির (হাসানুল হক ইনু) সঙ্গে আমার কথা হয়েছে। এটি নিয়ে অনেক ভুল বোঝাবুঝির সৃষ্টি হচ্ছে। সেটি কাম্য নয়। দ্বিমত থাকা বিষয়গুলো সংশোধনের সুযোগ রয়েছে। শেষ পর্যন্ত আইনটি নিয়ে যেন কারো কোনো দ্বিমত না থাকে সেই ব্যবস্থা নেওয়া হবে।

ড. হাছান মাহমুদ বলেন, বর্তমান সাংবাদিকবান্ধব প্রধানমন্ত্রী শেখ হাসিনা সারাদেশের সাংবাদিকদের জন্য কল্যাণ ট্রাস্ট গঠন করেছেন। যার মাধ্যমে সরকার অসুস্থ, অস্বচ্ছল ও দুর্ঘটনায় আহত সাংবাদিকদের বিশেষ আর্থিক ও চিকিৎসা সুবিধা দিচ্ছে। শিগগির এ ট্রাস্টের একটি নীতিমালা হবে, যেন প্রকৃত সাংবাদিকরা সুরক্ষা পায়।

ঢাকা সাংবাদিক ইউনিয়নের সভাপতি কুদ্দুস আফ্রাদের সভাপতিত্বে ও সাধারণ সম্পাদক সাজ্জাদ আলম খান তপুর সঞ্চালনায় সভায় বিশেষ অতিথি ছিলেন বাংলাদেশ ফেডারেল সাংবাদিক ইউনিয়নের (বিএফইউজে) সভাপতি ওমর ফারুক ও মহাসচিব দীপ আজাদ প্রমুখ।


পূর্বপশ্চিম/এসকে

ওয়েজবোর্ড,তথ্যমন্ত্রী,ড. হাছান মাহমুদ
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত
close