• সোমবার, ২৯ এপ্রিল ২০২৪, ১৬ বৈশাখ ১৪৩১
  • ||
শিরোনাম

গণমাধ্যমকর্মী আইন নিয়ে ডিইউজের উদ্বেগ

প্রকাশ:  ১০ এপ্রিল ২০২২, ২১:৪৬
পূর্ব পশ্চিম ডেস্ক

জাতীয় সংসদে প্রস্তাবিত গণমাধ্যমকর্মী আইনের বিষয়ে উদ্বেগ প্রকাশ করেছে ঢাকা সাংবাদিক ইউনিয়নের (ডিইউজে) নির্বাহী পরিষদ।

রোববার (১০ এপ্রিল) ডিইউজের দফতর সম্পাদক আমানুল্লাহ আমান স্বাক্ষরিত এক সংবাদ বিজ্ঞপ্তিতে এই উদ্বেগের কথা জানিয়েছে সংগঠনটি।

বিজ্ঞপ্তিতে বলা হয়, জাতীয় প্রেসক্লাবে ঢাকা সাংবাদিক ইউনিয়ন কার্যালয়ে নবনির্বাচিত নির্বাহী পরিষদের প্রথম সভা অনুষ্ঠিত হয়েছে। সভায় প্রস্তাবিত গণমাধ্যমকর্মী আইনে সাংবাদিকদের অধিকার ও মর্যাদা ক্ষুণ্ণ করা হয়েছে বলেও মনে করে ডিইউজের নেতৃবৃন্দ।

বিজ্ঞপ্তিতে আরও বলা হয়, এ বিষয়ে সাংবাদিক সমাজ উদ্বিগ্ন। তবে ইতোমধ্যে মাননীয় তথ্যমন্ত্রী যে আশ্বাস দিয়েছেন তার বাস্তবায়ন হলে সাংবাদিক সমাজে স্বস্তি ফিরে আসবে।

ঢাকা সাংবাদিক ইউনিয়নের (ডিইউজে) সভাপতি সোহেল হায়দার চৌধুরীর সভাপতিত্বে অনুষ্ঠিত নির্বাহী পরিষদের ওই সভায় অন্যদের মধ্যে সাধারণ সম্পাদক আকতার হোসেন, সিনিয়র সহ-সভাপতি এম এ কুদ্দুস, সহ-সভাপতি মানিক লাল ঘোষ, যুগ্ম সম্পাদক খায়রুল আলম, কোষাধ্যক্ষ আশরাফুল ইসলাম, সাংগঠনিক সম্পাদক এ জিহাদুর রহমান জিহাদ, আইন বিষয়ক সম্পাদক এস এম সাইফ আলী, প্রচার ও প্রকাশনা সম্পাদক রাজু হামিদ, দফতর সম্পাদক আমানউল্লাহ আমান, কল্যাণ সম্পাদক জুবায়ের রহমান চৌধুরী, ক্রীড়া ও সাংস্কৃতিক সম্পাদক সাকিলা পারভীন, নারী বিষয়ক সম্পাদক সুরাইয়া অনু, নির্বাহী পরিষদ সদস্য মুজিব মাসুদ, দুলাল খান, ইব্রাহিম খলিল খোকন, আনোয়ার হোসেন, মহিউদ্দিন পলাশ ও রেহানা পারভীন প্রমুখ উপস্থিত ছিলেন।

এছাড়া সভায় অন্যদের মধ্যে আরটিভির ইউনিট চিফ সাইখুল ইসলাম উজ্জ্বল, দৈনিক করতোয়ার ডেপুটি ইউনিট চিফ মিজানুর রহমান, বাংলাদেশ পোস্টের ইউনিট চিফ হাবিবুল্লাহ মিজান, দৈনিক জনতার ইউনিট চিফ আতাউর রহমান জুয়েল ও ইনসানিয়াতের ইউনিট চিফ মেহেদী হাসান প্রমুখ উপস্থিত ছিলেন।

পূর্ব পশ্চিম/জেআর

ডিইউজে
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত
close