• বৃহস্পতিবার, ০২ মে ২০২৪, ১৯ বৈশাখ ১৪৩১
  • ||
শিরোনাম

ডিআরইউতে ব্রাহ্মণবাড়িয়া সাংবাদিক ফোরামের পিঠা উৎসব

প্রকাশ:  ১৩ জানুয়ারি ২০২৩, ২০:৪০
নিজস্ব প্রতিবেদক

ব্রাহ্মণবাড়িয়া সাংবাদিক ফোরাম ঢাকা (বিজেএফডি)-এর আয়োজনে অনুষ্ঠিত হয়েছে ‘পৌষ উৎসব- ২০২৩’। শুক্রবার (১৩ জানুয়ারি) সকালে ঢাকা রিপোর্টার্স ইউনিটি (ডিআরইউ) প্রাঙ্গণে এই উৎসব আয়োজিত হয়।

‘মাটি তোদের ডাক দিয়েছে, আয়রে চলে আয় আয়’ স্লোগানে এদিন মিলিত হয়েছিল বিভিন্ন জাতীয় গণমাধ্যমে কর্মরত ব্রাহ্মণবাড়িয়া জেলার সাংবাদিকবৃন্দ।

ব্রাহ্মণবাড়িয়ার ঐতিহ্যবাহী চিতই, পাটিসাপ্টা, পোয়া (তেলে ভাজা), মেরা, ভাপা, পাকন, নারকেলের পুলিসহ বাহারি পিঠার স্বাদ অনুষ্ঠানকে প্রাণবন্ত করে তোলে। পাশাপাশি পুঁথিপাঠের আয়োজনও করা হয়।

ব্রাহ্মণবাড়িয়ার ঐতিহ্যবাহী সব পিঠার পরিচয় করিয়ে দিতেই এমন আয়োজন— জানান ‘পৌষ উৎসব উদযাপন’ কমিটির আহ্বায়ক সাজিদা ইসলাম পারুল।

বিজেএফডি সভাপতি ও গ্লোবাল টিভির প্রধান নির্বাহী কর্মকর্তা সৈয়দ ইশতিয়াক রেজার সভাপতিত্বে উদ্বোধনী অনুষ্ঠান পরিচালনা করেন সংগঠনের সাধারণ সম্পাদক ও মাছরাঙা টিভির সিনিয়র বার্তা সম্পাদক শাহ মুহাম্মদ মুতাসিম বিল্লাহ।

অনুষ্ঠানে আরও উপস্থিত ছিলেন— মানবজমিনের নির্বাহী সম্পাদক শামিমুল হক, সাংবাদিক নেতা জাকারিয়া কাজল, অর্থ মন্ত্রণালয়ের অতিরিক্ত সচিব মফিজ উদ্দিন, উপ-সচিব জিহাদ উদ্দিন, ঢাবি অধ্যাপক সন্তোষ কুমার দেব ও অধ্যাপক ড. শরিফ, এনটিভির বিশেষ প্রতিনিধি হাসান জাবেদ, যমুনা টিভির সিনিয়র রিপোর্টার শরিফুল ইসলাম খান, আরটিভির যুগ্ম বার্তা সম্পাদক এইচএম নাহিয়ান, রাইজিংবিডির জ্যেষ্ঠ সহ-সম্পাদক নাজমুল হোসেনসহ বিজেএফডি’র শতাধিক সদস্য।

এছাড়াও উপস্থিত ছিলেন— বিএফইউজে, ডিইউজে, ডিআরইউ, ক্র্যাবসহ বিভিন্ন সাংবাদিক ও সামাজিক সংগঠনের নেতৃবৃন্দ।

অনুষ্ঠানে দেশের ঐতিহ্যবাহী জেলা ব্রাহ্মণবাড়িয়ার সংস্কৃতি ও ঐতিহ্যকে ধরে রাখতে যার যার অবস্থান থেকে আরও সক্রিয় হওয়ার প্রত্যয় ব্যক্ত করেন নেতৃবৃন্দ।

পিঠা,ব্রাহ্মণবাড়িয়া,সাংবাদিক
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত
close