• শনিবার, ২৭ এপ্রিল ২০২৪, ১৪ বৈশাখ ১৪৩১
  • ||
শিরোনাম

বিএনপি নির্বাচনে জেতার নিশ্চয়তা চায় : তথ্যমন্ত্রী

প্রকাশ:  ০৯ অক্টোবর ২০২৩, ১৯:১৬
নিজস্ব প্রতিবেদক

বিএনপি নির্বাচনে জেতার নিশ্চয়তা চায় বলে মন্তব্য করেছেন আওয়ামী লীগের যুগ্ম সাধারণ সম্পাদক ও তথ্যমন্ত্রী ড. হাছান মাহমুদ।

সম্পর্কিত খবর

    সোমবার (৯ অক্টোবর) বিকেলে তথ্য ও সম্প্রচার মন্ত্রণালয়ের সভাকক্ষে সাংবাদিকদের এক প্রশ্নের জবাবে তিনি এ কথা বলেন।

    হাছান মাহমুদ বলেন, বিএনপি বারবার বলে আসছে তারা বর্তমান সরকারের অধীনে নির্বাচনে অংশ নেবে না। ২০১৮ সালেও তারা এমন কথা বলেছিল, পরে নির্বাচনে অংশগ্রহণ করেছিল। আশা করি তারা এবারও নির্বাচনে অংশ নেবে।

    তিনি বলেন, নির্বাচনে বিএনপির অংশগ্রহণের চাইতে জনগণ অংশগ্রহণ বড় বিষয়। বিএনপিসহ তাদের মিত্ররা নির্বাচন বর্জন করলেও জনগণের অংশগ্রহণে সঠিক সময়ে নির্বাচন অনুষ্ঠিত হবে। তারা যদি এত জনপ্রিয় হয় তাহলে নির্বাচনে আসুক।

    আওয়ামী লীগের এই নেতা বলেন, নির্বাচনকালীন সময় কার্যত সরকারের কোনো কার্যক্রম থাকে না। কাউকে ট্রান্সপারের ক্ষমতা থাকে না। সরকার রুটিন কাজ ছাড়া কিছুই করতে পারে না।

    তথ্যমন্ত্রী বলেন, নির্বাচনী আইনানুযায়ী ক্ষমতা নির্বাচন কমিশনের কাছে ন্যস্ত হয়। এটি অত্যন্ত স্বচ্ছ নির্বাচনী আইন এবং আন্তর্জাতিকভাবে স্বকৃীত একটি ব্যবস্থা। এ ব্যবস্থার ওপর আস্তা না থাকলে দেশ, রাষ্ট্র ও জনগণ কোনো কিছুর ওপর তাদের আস্তা নেই।

    হাছান মাহমুদ বলেন, দেশের ওপর আস্থা নেই দেখেই বিএনপির মহাসচিব বলেছিলেন পাকিস্তান আমল ভালো ছিল। তবে, আমরা চাই তারা যেহেতু রাজনীতি করছে নির্বাচনে আসুক। আমরা তাদের সঙ্গে প্রতিদ্বন্দ্বিতামূলক একটি নির্বাচন চাই।

    • সর্বশেষ
    • সর্বাধিক পঠিত
    close