• শুক্রবার, ০৩ মে ২০২৪, ২০ বৈশাখ ১৪৩১
  • ||
শিরোনাম

ঈদে বুড়িমারী স্থলবন্দরে ৭ দিন আমদানি-রফতানি বন্ধ

প্রকাশ:  ২৯ এপ্রিল ২০২২, ১০:২৮
লালমনিরহাট প্রতিনিধি

পবিত্র শবে কদর, মে দিবস, পবিত্র ঈদুল ফিতর ও সাপ্তাহিক ছুটিসহ লালমনিরহাটের পাটগ্রাম উপজেলার বুড়িমারী স্থলবন্দরে ৭দিন বাংলাদেশ-ভারত-ভুটান ত্রিদেশীয় আমদানি-রফতানি কার্যক্রম বন্ধ থাকবে।

শুক্রবার (২৯ এপ্রিল) থেকেই এ ছুটি শুরু হচ্ছে। বুড়িমারী স্থলবন্দর কাস্টমস ক্লিয়ারিং অ্যান্ড ফরওয়ার্ডিং (সিঅ্যান্ডএফ) এজেন্ট অ্যাসোসিয়েশনের পক্ষ থেকে এ ছুটির ঘোষণা

বুড়িমারী স্থলবন্দর সূত্র জানায়, পবিত্র শবে কদর ৩০ এপ্রিল, মে দিবস ১ মে ও পবিত্র ঈদুল ফিতর উপলক্ষে বুড়িমারী স্থলবন্দর সিঅ্যান্ডএফ এজেন্ট অ্যাসোসিয়েশনের সব সদস্যের মতামতের ভিত্তিতে সিদ্ধান্ত হয় শনিবার (৩০ এপ্রিল) থেকে বৃহস্পতিবার (৫ মে) পর্যন্ত ছয় দিন ও শুক্রবার (৬ মে) সাপ্তাহিক ছুটিসহ মোট ৭দিন আমদানি-রফতানি কার্যক্রম বন্ধ থাকবে।

এ বিষয়ে বুড়িমারী স্থলবন্দর শুল্ক স্টেশন, কাস্টমস, বন্দর কর্তৃপক্ষ, বুড়িমারী স্থলবন্দর আমদানি-রফতানিকারক অ্যাসোসিয়েশন, বুড়িমারী বিজিবি কমান্ডার, লালমনিরহাট চেম্বার অব কমার্স অ্যান্ড ইন্ডাস্ট্রি, ইমিগ্রেশন পুলিশ ও ভারতীয় চ্যাংড়াবান্ধা স্থলবন্দর শুল্ক স্টেশন, কাস্টমস, চ্যাংড়াবান্ধা আমদানি-রফতানিকারক অ্যাসোসিয়েশন, সিঅ্যান্ডএফ এজেন্ট অ্যাসোসিয়েশন, ট্রাক ওনার্স অ্যাসোসিয়েশন, এক্সপোর্টার্স অ্যাসোসিয়েশন ও ভুটান এক্সপোর্টার্স অ্যাসোসিয়েশনকে চিঠি দেওয়া হয়েছে।

বুড়িমারী স্থলবন্দর ইমিগ্রেশন পুলিশের কর্মকর্তা এসআই আনোয়ার হোসেন বলেন, স্থলবন্দরে আমদানি-রফতানি কার্যক্রম বন্ধ থাকলেও ইমিগ্রেশনের কার্যক্রম চালু থাকবে। বন্ধের সময় দুই দেশের পাসপোর্টধারী যাত্রীরা যাতায়াত করতে পারবেন।

ছায়েদুরজ্জামান ছায়েদ বলেন, তিন দেশের ব্যবসায়ীদের সিন্ধান্ত অনুযায়ী এ ছুটি ঘোষণা করা হয়েছে। শনিবার (৭ মে) সকাল ৯টা থেকে যথারীতি আবারো আমদানি-রফতানি শুরু হবে।

বুড়িমারী স্থলবন্দর কাস্টমসের সহকারী কমিশনার জে এম আলী বলেন, সরকারি নিয়ম অনুযায়ী আমাদের কার্যালয় খোলা থাকবে।

এআই/এনএন

আমদানি,স্থলবন্দর,বুড়িমারী
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত
close