• মঙ্গলবার, ০৭ মে ২০২৪, ২৪ বৈশাখ ১৪৩১
  • ||
শিরোনাম

এখনো শঙ্কামুক্ত নন কৌতুক অভিনেতা রনি

প্রকাশ:  ১৮ সেপ্টেম্বর ২০২২, ১৬:০২
নিজস্ব প্রতিবেদক

গাজীপুর মেট্রোপলিটনের চতুর্থ বর্ষপূর্তি উপলক্ষে আয়োজিত অনুষ্ঠানে বেলুন বিস্ফোরণে দগ্ধ ‘মীরাক্কেল’ বিজয়ী কৌতুক অভিনেতা আবু হেনা রনির অবস্থা শঙ্কামুক্ত নয়। তার শরীর ১৫ শতাংশের বেশি দগ্ধ হয়েছে। তবে দগ্ধ হওয়ার সময় থেকে এখন কিছুটা ভালো তিনি।

রোববার (১৮ সেপ্টেম্বর) দুপুর ২টায় এ কথা জানান শেখ হাসিনা জাতীয় বার্ন ও প্লাস্টিক সার্জারি ইনস্টিটিউটের প্রধান সমন্বয়ক ডা. সামন্ত লাল সেন।

এদিকে দগ্ধ আবু হেনা রনি ও কনস্টেবল মো. জিল্লুর রহমানের চিকিৎসার জন্য গঠিত মেডিকেল বোর্ড একটি মিটিং করেছে।

মিটিং শেষে ডা. সামন্ত লাল সেন বলেন, আমরা শ্বাসনালি ১৫ শতাংশ দগ্ধ হলেই ঝুঁকিপূর্ণ বলে থাকি। কিন্তু আবু হেনা রনির ও কনস্টেবল মো. জিল্লুর রহমানের আরো বেশি দগ্ধ হয়েছে।

বার্ন ও প্লাস্টিক সার্জারি ইনস্টিটিউটের প্রধান সমন্বয়ক বলেন, তাদের রক্ত পরীক্ষা হয়েছে। আমরা সেগুলোতে কিছু শঙ্কা দেখেছি। তবে দুদিন আগে যে অবস্থায় তাদের নিয়ে আসা হয়েছিল তার চেয়ে ভালো রয়েছে।

এর আগে শেখ হাসিনা জাতীয় বার্ন ও প্লাস্টিক সার্জারি ইনস্টিটিউটের আবাসিক সার্জন ডা. এস এম আইউব হোসেন জানিয়েছিলেন, আবু হেনা রনির শ্বাসনালি দগ্ধ হয়েছে। অন্যদিকে কনস্টেবল মো. জিল্লুর রহমানের শরীরের ১৯ শতাংশ দগ্ধ হয়েছে।

শুক্রবার (১৬ সেপ্টেম্বর) বিকেলে গাজীপুরে পুলিশ লাইনস মাঠে পুলিশের বর্ষপূর্তির অনুষ্ঠান ও নাগরিক সম্মেলনে আবু হেনা রনিসহ পাঁচজন দগ্ধ হন।

প্রত্যক্ষদর্শী ও পুলিশ জানায়, নাগরিক সম্মেলন ও সাংস্কৃতিক সন্ধ্যা অনুষ্ঠানে প্রধান অতিথি হিসাবে উপস্থিত ছিলেন স্বরাষ্ট্রমন্ত্রী আসাদুজ্জামান খান ও প্রধান বক্তা ছিলেন পুলিশের মহাপরিদর্শক (আইজিপি) বেনজীর আহমেদ। অনুষ্ঠানে সভাপতিত্ব করেন গাজীপুর মেট্রোপলিটন পুলিশের পুলিশ কমিশনার মোল্যা নজরুল ইসলাম।

অনুষ্ঠানে স্বরাষ্ট্রমন্ত্রী পৌঁছালে তাকে উদ্বোধনী মঞ্চে নিয়ে যাওয়া হয়। সেখানে তার হাতে বেশ কিছু বেলুন দেওয়া হয় উড়িয়ে দেওয়ার জন্য। কিন্তু বার বার চেষ্টা করেও তিনি সেই বেলুন উড়াতে ব্যর্থ হন। পরে কয়েকজন পুলিশ সদস্য বেলুনগুলো মঞ্চের পাশে নিয়ে যান এবং স্বরাষ্ট্রমন্ত্রী মূল মঞ্চে চলে যান। এর কিছুক্ষণ পর কয়েকজন পুলিশ সদস্য বেলুন বিক্রেতাকে বকাঝকা করলে তিনি নিজেই সেগুলোয় আগুন লাগিয়ে ওড়ানোর চেষ্টা করেন। এ সময় বিস্ফোরণ ঘটলে পাশে বসে থাকা কৌতুক অভিনেতা আবু হেনা রনিসহ পাঁচজন দগ্ধ হন।

পরে আশপাশের পুলিশ সদস্যরা তাদের গায়ে পানি ঢেলে আগুন নেভান এবং দ্রুত গাজীপুর শহীদ তাজউদ্দীন আহমদ মেডিক্যাল কলেজ হাসপাতালে নিয়ে যান। সেখানে প্রাথমিক চিকিৎসা দিয়ে আবু হেনা রনি, মোশাররফ হোসেন ও জিল্লুর রহমানকে ঢাকায় পাঠিয়ে দেওয়া হয়। এরপর রাত ১০টার দিকে তাদের বার্ন ইন্সটিটিউটে নেওয়া হয়।

পূর্বপশ্চিমবিডি/এসএম

কৌতুক অভিনেতা,আবু হেনা রনি
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত
close