• রোববার, ০৫ মে ২০২৪, ২২ বৈশাখ ১৪৩১
  • ||
শিরোনাম

কমলাপুরে ট্রেনে সংঘবদ্ধ ধর্ষণ

নিরাপত্তার কথা বলে তরুণীকে বগিতে নেয় ধর্ষকরা

প্রকাশ:  ০৮ অক্টোবর ২০২২, ১৫:৩৯
নিজস্ব প্রতিবেদক

রাজধানীর কমলাপুর রেলস্টেশনের একটি ট্রেনে এক তরুণীকে সংঘবদ্ধ ধর্ষণের ঘটনায় পাঁচজনকে গ্রেপ্তার করেছে রেলওয়ে থানা পুলিশ। জানা গেছে, স্টেশনের পানি বিক্রেতা ইমরান তরুণীকে নিরাপত্তা দেওয়ার কথা বলে কৌশলে খালি ট্রেনে নিয়ে যায়। পরে অন্যরাসহ পলাক্রমে ধর্ষণ করে।

শুক্রবার (৭ অক্টোবর) রাতে কমলাপুর রেলওয়ে স্টেশনের ১নং প্ল্যাটফর্মের থেমে থাকা তুরাগ কমিউনিটি নামে একটি লোকাল ট্রেনে এ ধর্ষণের ঘটনা ঘটে।

গ্রেপ্তাররা হলেন- সুমন (২১), নাঈম (২৫), নাজমুল (২৫), আনোয়ার (২০), রোমান প্রকাশ কালু (২২)।

ঢাকা রেলওয়ে থানার (কমলাপুর) ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) ফেরদাউস আহম্মেদ বিশ্বাস বলেন, ভোক্তভোগী তরুণী জানিয়েছে তার বাড়ি নেত্রকোনা জেলায়। বাসায় রাগ করে শুক্রবার বিকেলে হাওর এক্সপ্রেস ট্রেনে রওয়ানা হয়ে রাতে ঢাকার কমলাপুরে আসে সে। সেখানে ৪/৫ নম্বর প্লাটফর্মে বসে থাকা অবস্থায় ইমরান (২০) নামে এক পানি বিক্রেতার সঙ্গে তার কথা হয়। কথার এক ফাঁকে ইমরান ওই কিশোরীকে প্লাটফর্মের একটি বেঞ্চে শুয়ে থাকতে বলেন এবং তাকে কেউ কিছু বললে তার (ইমরান) পরিচয় জানাতে বলেন। যখন অনেক রাত হয়ে যায় তখন ইমরান ওই তরুণীকে নিরাপত্তার কথা বলে ১ নম্বর প্লাটফর্মের তুরাগ কমিউনিটি লোকাল ট্রেনের বগিতে নিয়ে যান। এরপর সেখানে শুয়ে থাকতে বলেন এবং বগির একপাশের দরজা আটকে দেয়। যখন ওই কিশোরী শুড়ে পড়ে তখন ওপর পাশের একটি দরজা দিয়ে ভেতরে প্রবেশ করে ইমরানসহ আরো পাঁচজন। পরে সবাই মিলে একে একে তাকে ধর্ষণ করে।

তিনি বলেন, রাত ১টার দিকে রেলওয়ের এক সদস্যকে সেখানে দিয়ে যাতায়াত করতে দেখে ধর্ষণকারীরা ভয়ে পালিয়ে যায়। তখন তিনি উঁকি দিয়ে দেখেন, রেলের বগির ভেতর পড়ে আছে ওই কিশোরী। এরপর থানায় খবর দেন তিনি।

ওসি বলেন, রাতেই ওই কিশোরীর শনাক্তের মাধ্যমে স্টেশন এলাকা থেকে পাঁচ জনকে গ্রেফতার করা হয়। প্রধান অভিযুক্ত ইমরান (২০) এখনও পলাতক রয়েছেন।

পূর্বপশ্চিমবিডি/এসএম

ধর্ষক,নিরাপত্তা,বগি,তরুণী,ধর্ষণ,কমলাপুর,ট্রেন
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত
close