• শনিবার, ০৪ মে ২০২৪, ২১ বৈশাখ ১৪৩১
  • ||
শিরোনাম

শ্রমিক আছে বলেই যানবাহনের চাকা ঘুরছে: শাজাহান খান

প্রকাশ:  ২৬ অক্টোবর ২০২২, ২২:৩৬
দিনাজপুর প্রতিনিধি

শ্রমিক আছে বলেই যানবাহনের চাকা ঘুরছে বলে মন্তব্য করেছেন বাংলাদেশ সড়ক পরিবহন শ্রমিক ফেডারেশন কেন্দ্রীয় কমিটির সভাপতি ও সাবেক নৌ-পরিবহন মন্ত্রী বীর মুক্তিযোদ্ধা শাজাহান খান এমপি।

বুধবার (২৬ অক্টোবর) দিনাজপুর বন্ধন কমিউনিটি সেন্টারে জেলা ট্রাক ও ট্যাংক-লরি কাভার্ডভ্যান ও ট্রাক্টর শ্রমিক ইউনিয়নের ২৫তম ত্রি-বার্ষিক সাধারণ সভায় প্রধান অতিথির বক্তব্যে তিনি এ মন্তব্য করেন।

শাজাহান খান বলেন, আন্দোলনের নামে বিএনপি দেশের অর্থনৈতিক পরিচালনাকারী শ্রমিক ও মালিকদের ১ হাজার বাস-ট্রাক পুড়িয়েছে। ৩ হাজার যানবাহন ভাঙচুর করা হয়েছিলো। শ্রমিককে হত্যা করেছে। অনেক শ্রমিক এখনও পঙ্গু হয়ে আছে। প্রধানমন্ত্রী শেখ হাসিনা এসব মালিক-শ্রমিকদের ১০০ কোটি টাকা অনুদান দিয়েছেন। শ্রমিকদের সুখে দুঃখে প্রধানমন্ত্রী সবসময় তাদের পাশে আছেন।

তিনি বলেন, বিএনপি ক্ষমতায় থাকা অবস্থায় শ্রমিক ফেডারেশনের সাধারণ সম্পাদক বীর মুক্তিযোদ্ধা ওসমান আলী ও হাজী ইয়াকুবসহ শ্রমিকদের গ্রেফতার করে অমানবিকভাবে নির্যাতন করা হয়েছিল। শ্রমিক আছে বলেই যানবাহনের চাকা ঘুরছে। শ্রমিকদের ঘাম ঝড়া শ্রমে দেশের মানুষের ভাগ্যের পরিবর্তন ঘটছে। আওয়ামী লীগ ক্ষমতায় আশার পর প্রধানমন্ত্রী শেখ হাসিনা দেশের উন্নয়নে চালিকা শক্তি শ্রমিকদের সম্মান করে সব ধরনের সুযোগ-সুবিধা দিচ্ছেন।

দিনাজপুর জেলা ট্রাক ও ট্যাংক-লরি, কাভার্ডভ্যান ও ট্রাক্টর শ্রমিক ইউনিয়নের সভাপতি মো. আলতাফ হোসেনের সভাপতিত্বে অনুষ্ঠানে প্রধান বক্তা ছিলেন বাংলাদেশ সড়ক পরিবহন শ্রমিক ফেডারেশনের সাধারণ সম্পাদক বীর মুক্তিযোদ্ধা ওসমান আলী।

বিশেষ অতিথির বক্তব্য দেন জাতীয় সংসদের হুইপ ইকবালুর রহিম এমপি।

পূর্বপশ্চিমবিডি/এসএম

দিনাজপুর,শাজাহান খান,শ্রমিক,যানবাহন,চাকা
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত
close