• সোমবার, ২৯ এপ্রিল ২০২৪, ১৬ বৈশাখ ১৪৩১
  • ||
শিরোনাম

দুই জঙ্গি ছিনিয়ে নেওয়া আমাদের ‘ব্যর্থতা’: র‌্যাব মহাপরিচালক

প্রকাশ:  ২৩ ডিসেম্বর ২০২২, ১৫:৪১
নিজস্ব প্রতিবেদক

ঢাকার আদালত প্রাঙ্গণ থেকে মৃত্যুদণ্ডপ্রাপ্ত দুই জঙ্গিকে ছিনিয়ে নেওয়ার ঘটনা ও এখন পর্যন্ত তাদের ধরতে না পারাকে নিজেদের ব্যর্থতা বলে জানিয়েছেন র‌্যাবের মহাপরিচালক এম খুরশীদ হোসেন।

শুক্রবার (২৩ ডিসেম্বর) সকালে রাজধানীর সোহরাওয়ার্দী উদ্যানে আওয়ামী লীগের সম্মেলন উপলক্ষে গৃহীত নিরাপত্তা ব্যবস্থা পর্যবেক্ষণ শেষে সাংবাদিকদের এক প্রশ্নের জবাবে তিনি এ মন্তব্য করেন।

এম খুরশীদ হোসেন বলেন, যে দু’জন জঙ্গি পালিয়ে গেছেন, এটা আমরা অস্বীকার করবো না। আমরা অবশ্যই আত্মসমালোচনায় বিশ্বাস করি। ব্যক্তিগতভাবে আমি অবশ্যই আমার দুর্বলতা থাকলে স্বীকার করবো। এটা আমাদের ব্যর্থতা, যেহেতু এভাবে দু’জন জঙ্গি চলে গেছেন। তারা দীর্ঘদিন ধরে প্ল্যান করে অবশ্য গিয়েছে এবং আমরা এখনো তাদের ধরতে পারিনি। তবে আমরা আমাদের অভিযান অব্যাহত রেখেছি।

২০ নভেম্বর ঢাকার চিফ জুডিশিয়াল ম্যাজিস্ট্রেট আদালতের ফটকে পুলিশকে মারধর ও চোখে পিপার স্প্রে করে নিষিদ্ধ সংগঠন আনসার আল ইসলামের দুই সদস্যকে ছিনিয়ে নিয়ে যান জঙ্গিরা।

তারা হলেন- মইনুল হাসান শামীম ওরফে সিফাত সামির ও মো. আবু ছিদ্দিক সোহেল ওরফে সাকিব। ছিনিয়ে নেওয়া দুই জঙ্গি জাগৃতি প্রকাশনীর প্রকাশক ফয়সল আরেফিন দীপন এবং লেখক ও ব্লগার অভিজিৎ রায় হত্যা মামলার মৃত্যুদণ্ডপ্রাপ্ত আসামি। এ ছাড়া আরও কয়েকটি হত্যা মামলারও আসামি তারা।

র‍্যাব মহাপরিচালক এম খুরশীদ হোসেন বলেন, এখনো জঙ্গি তৎপরতা অব্যাহত আছে। কিন্তু আমরাও আমাদের যে কর্মকাণ্ড, সেগুলো চালিয়ে যাচ্ছি। আমরা আগেও বলেছিলাম, আপনারা নিশ্চয়ই জানেন পাহাড়ি এলাকায় যে একটা জঙ্গি সংগঠনের প্রশিক্ষণ চলছিলো বাই দিস টাইম এটা আমরা ক্যাপচার করে ফেলেছি। সো, তেমন কিছু করার (জঙ্গি হামলা,নাশকতা) সুযোগ পাবে বলে আমরা মনে করি না।

পূর্বপশ্চিমবিডি/এসএম

মহাপরিচালক,র‌্যাব,ব্যর্থতা,জঙ্গি,এম খুরশীদ হোসেন,ঘটনা
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত
close