• রোববার, ০৫ মে ২০২৪, ২২ বৈশাখ ১৪৩১
  • ||
শিরোনাম

শেখ হাসিনার হাতেই দেশ নিরাপদ: শিক্ষামন্ত্রী

প্রকাশ:  ৩০ ডিসেম্বর ২০২২, ২৩:৫৯
চাঁদপুর প্রতিনিধি

প্রধানমন্ত্রী শেখ হাসিনার হাতেই দেশ নিরাপদ বলে মন্তব্য করেছেন শিক্ষামন্ত্রী ডা. দীপু মনি। শুক্রবার (৩০ ডিসেম্বর) বিকেলে চাঁদপুর প্রেসক্লাবের তৃতীয় তলায় হলরুমে জেলার ৮ উপজেলার সাংবাদিকদের সমাবেশে প্রধান অতিথির বক্তব্যে তিনি এ মন্তব্য করেন।

ডা. দীপু মনি বলেন, প্রধানমন্ত্রী শেখ হাসিনা কখনো কাউকে ভুলে যান না। অতিমারির সময় তিনি সব শ্রেণি পেশার মানুষের পাশে সহযোগিতা নিয়ে দাঁড়িয়েছেন। সাংবাদিকরাও এর থেকে বাদ পড়েননি। তিনি যেমন কাউকে ভুলে যান না, সেটা যেন আমরা মনে রাখি।

তিনি বলেন, শেখ হাসিনার হাত ধরেই আজ দেশ এগিয়ে চলছে, তার হাতেই দেশ নিরাপদ। তার হাতেই পদ্মা সেতু হয়েছে, তার হাতেই মেট্টোরেল উদ্বোধন হয়েছে, কর্ণফুলীতে হচ্ছে টানেল এবং আজ পর্যন্ত আমাদের যতো অর্জন তার সবকিছুই কিন্তু তার হাতে।

শিক্ষামন্ত্রী বলেন, বঙ্গবন্ধু দেশ স্বাধীন করে পথ দেখিয়েগেছেন। সেই দেখানো পথে তার কন্যা আমাদের উন্নত ও সমৃদ্ধ দেশের নাগরিক হওয়ার সুযোগ করে দিয়েছেন। আর আমরা এখন স্বপ্ন দেখি ২০৪১ সালের মধ্যে উন্নত দেশ হতে পারবো। আমরা উন্নয়নশীল দেশের কাতারে শামিল হচ্ছি।

তিনি বলেন, চাঁদপুরেই গত ১৪ বছরে যে উন্নয়ন হয়েছে, তার আগে বহু দশকেও সেরকম উন্নয়ন হয়নি। এটি সম্ভব হয়েছে বঙ্গবন্ধু কন্যা জননেত্রী শেখ হাসিনার কারণে। তার কাছে জনগণের যে কোনো প্রয়োজনের কথা তুলে ধরা মাত্র তার সাধ্যমতো যতোটুকু সামর্থ থাকে তা দিয়ে জনগণের প্রয়োজনীয়তা পূরণ করার জন্য সিদ্ধান্ত দেন। তিনি এমন একজন রাষ্ট্রনায়ক যিনি তড়িৎ সিদ্ধান্ত দিতে পারেন এবং সে সিদ্ধান্ত বাস্তবায়নও দ্রুততার সঙ্গে করেন। তার এ দূরদর্শিতা ও সাহসিকতার কারণে আজ বাংলাদেশ এগিয়ে যাচ্ছে। কারণ তিনি আমাদের যা স্বপ্ন দেখিয়েছেন, তার সব কিছু বাস্তবায়ন করেছেন। তিনি ডিজিটাল বাংলাদেশ ও মধ্যম আয়ের দেশ করে দিয়েছেন। আজকে আমরা স্মার্ট বাংলাদেশ গড়ার জন্য কাজ করছি। যেখানে সবকিছুই স্মার্ট হবে।

দীপু মনি বলেন, সাংবাদিকদের সঙ্গে আমার আত্মার সম্পর্কে। কারণ আমার বাবা এ পেশায় জড়িত। ছোটবেলা থেকেই আমি তা দেখে এসেছি। চাঁদপুর প্রেসক্লাবের একজন সদস্য। আমি এই প্রেসক্লাবের সঙ্গে আছি, সবসময় পাশে থাকবো এবং প্রেসক্লাবের জন্য আমার সাধ্যমতো কাজ করার চেষ্টা করবো। এখানে আসলে মনে হয়, আমি নিজের পরিবারের মধ্যেই আছি।

সাংবাদিকদের উদ্দেশে তিনি বলেন, পত্রিকাগুলো সকালে হাতে পেলে আমরা দেখতে পাই প্রথম পাতাতেই অনেক সময় নেতিবাচক সংবাদ। কিন্তু প্রথম পাতায় ইতিবাচক সংবাদগুলোও নিয়ে আসা প্রয়োজন। কারণ অনেক মানুষের সকাল শুরু হয় তার পত্রিকার সংবাদ পড়া দিয়ে। সেখানে নেতিবাচক সংবাদগুলো প্রভাব পড়ে। সব ইতিবাচক সংবাদ হবে তাও আমি বলছি না, যেখানে সমস্যা ও সংকট আছে তাও তুলে ধরতে হবে।

পূর্বপশ্চিমবিডি/এসএম

চাঁদপুর,শিক্ষামন্ত্রী,নিরাপদ,শেখ হাসিনা,দেশ,ডা. দীপু মনি
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত
close