• সোমবার, ০৬ মে ২০২৪, ২৩ বৈশাখ ১৪৩১
  • ||
শিরোনাম

গুলশানে আগুন: ভবন থেকে লাফিয়ে পড়া আরও একজনের মৃত্যু

প্রকাশ:  ২০ ফেব্রুয়ারি ২০২৩, ১৩:২২
নিজস্ব প্রতিবেদক

রাজধানীর গুলশানের বহুতল ভবনের অগ্নিকাণ্ডে রাজু নামে আরও একজনের মৃত্যু হয়েছে। আগুনের সূত্রপাত হওয়ার পর প্রাণে বাঁচতে ভবন থেকে লাফ দিয়েছিলেন তিনি। এ নিয়ে অগ্নিকাণ্ডটিতে দুজনের মৃত্যু হলো।

সোমবার সকালে ভবনটির সামনে সাংবাদিকদের ব্রিফিংকালে রাজুর মৃত্যুর তথ্য জানান পুলিশের গুলশান জোনের উপ-পুলিশ কমিশনার (ডিসি) আব্দুল আহাদ।

গুলশান-২ এলাকার ১০৪ নম্বর রোডের ১২তলা ভবনটির সপ্তম তলায় রোববার সন্ধ্যায় আগুন লাগার খবর পায় ফায়ার সার্ভিস। রাত ১১টার দিকে এ আগুন নিয়ন্ত্রণে আনে বাহিনীর ১৯টি ইউনিট। অবশ্য সোমবার ভোরেও ভবনটি থেকে ধোঁয়া বের হতে দেখা যায়। বেলা ১১টা পর্যন্ত সেখানে তৎপর ছিলেন পুলিশ ও ফায়ার সার্ভিসের সদস্যরা।

উপ-কমিশনার আব্দুল আহাদ বলেন, অগ্নিকাণ্ডে নিকটস্থ সিকদার মেডিকেল হাসপাতালে চিকিৎসাধীন অবস্থায় রাজু নামে একজন মারা গেছেন। তিনি ভবনের ১১ তলায় থাকতেন। পেশায় বাবুর্চি রাজু আগুন লাগার পর ভবন থেকে লাফিয়ে পড়ে আহত হয়েছিলেন। ভোরে তার মৃত্যু হয়। আহতদের মধ্যে আরও দুজন হাসপাতালে ভর্তি রয়েছেন, তবে তারা আশঙ্কামুক্ত।

উপ-কমিশনার বলেন, এ বিষয়ে কোনো মামলা হয়নি। আহত অবস্থায় উদ্ধার অনেকে গতরাতেই প্রাথমিক চিকিৎসা নিয়ে চলে গেছেন। ফ্ল্যাট মালিকরা নিজেদের ফ্ল্যাটে যাচ্ছেন, নিরাপত্তারক্ষীসহ দেখছেন ভেতরে কী অবস্থা। এছাড়া পুলিশসহ কেউ ভবনের ভেতরে ঢুকছে না।

অগ্নিকাণ্ডের সূত্রপাতের বিষয়ে এই পুলিশ কর্মকর্তা জানান, বিস্তারিত জানতে ফায়ার সার্ভিসের তদন্ত রিপোর্টের জন্য অপেক্ষা করতে হবে।

এর আগে রাতে আগুন নিয়ন্ত্রণের তথ্য দিয়ে ফায়ার সার্ভিসের মহাপরিচালক ব্রিগেডিয়ার জেনারেল মাইন উদ্দিন সাংবাদিকদের বলেন, ‘আগুন সম্পূর্ণ নিয়ন্ত্রণে। আমরা ২২ জনকে উদ্ধার করেছি। আনোয়ার হোসেন নামের এক বাবুর্চির মৃত্যু হয়েছে। তিনজনকে শেখ হাসিনা জাতীয় বার্ন ও প্লাস্টিক সার্জারি ইনস্টিটিউটে ভর্তি করা হয়েছে।’

গুলশান,আগুন
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত
close