• শনিবার, ২৭ এপ্রিল ২০২৪, ১৪ বৈশাখ ১৪৩১
  • ||
শিরোনাম

ভবনটি ঝুঁকিপূর্ণ, ঢুকতে পারছি না: ফায়ার ডিজি

প্রকাশ:  ০৮ মার্চ ২০২৩, ০১:৩৪
নিজস্ব প্রতিবেদক

ফায়ার সার্ভিসের মহাপরিচালক ব্রিগেডিয়ার জেনারেল মো. মাইন উদ্দিন বলেছেন, ৪টা ৫মিনিটে ভবনটিতে বিস্ফোরণ হয়। ব্যাজমেন্ট এবং গ্রাউন্ড ফ্লোরটা অনেকটুকু ধ্বসে গেছে। ভবনের কলামগুলো অনেক ক্ষতিগ্রস্ত যার কারণে আমরা এখন ভবনে ঢুকতে পারছি না। আমরা রাজউক সেনাবাহিনীর বিশেষজ্ঞদের মতামত নিয়েছি। এ অবস্থায় ভবনটি ঝুঁকিপূর্ণ। যেহেতু ঝুঁকিপূর্ণ সেহেতু আমরা এ মুহূর্তে ঢুকতে পারছি না।

মঙ্গলবার (৭ মার্চ) রাত ৯টায় ঘটনাস্থল পরিদর্শন শেষে সাংবাদিকদের তিনি এসব কথা বলেন।

মো. মাইন উদ্দিন বলেন, সেনাবাহিনীর থেকে আমি সহযোগিতা নিচ্ছি। এটাকে আমরা ফ্লোরিং করে আমরা একটু স্টেবল করে উদ্ধার অভিযান করবো। আশপাশে এবং ওপরের দিকে আমরা অভিযানটা পরিচালনা করছি।

তিনি বলেন, আমার কাছে এখন পর্যন্ত যেই তথ্য আছে ১৫ জন নিহত হয়েছে। আর ৪০ জন আহত রয়েছে।

দূর্ঘটনার কারণ জানতে চাইলে ফায়ার সার্ভিসের মহাপরিচালক বলেন, আমরা মালিক সমিতির সঙ্গে কথা বলেছিলাম। তারা বলেছেন ভবনের নিচে কোনো গ্যাসের লাইন ছিলো না। তবে পানির লাইন ছিলো এবং পানির রিজার্ভার ছিলো। তাই এখনো আমরা বলতে পারছি না কারণটা কী। সেনাবাহিনীর বিশেষজ্ঞ দল এসেছে। অন্য কোনো কিছু আছে কি না আমরা এখন এটা তদন্ত করবো। তদন্ত করে আমরা আপনাদের জানাবো, একটু সময় লাগবে।

ভেতরে নিখোঁজ রয়েছে কি না জানতে চাইলে তিনি বলেন, মার্কেটটি চালু ছিলো যখন বিস্ফোরণটা হয়। মার্কেটে কর্মচারী, ক্রেতারাও ছিলো। এজন্য আমরা বলতে পারছি না ভিতরে কতোজন আছে। আমরা আমাদের উদ্ধার অভিযান চালাবো কিন্তু তার আগে এটাকে একটু স্টেবল করতে হবে যেহেতু কলামগুলো ভেঙ্গে গেছে।

পূর্বপশ্চিমবিডি/এসএম

ফায়ার সার্ভিস,ভবন,ঝুঁকিপূর্ণ,মো. মাইন উদ্দিন
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত
close