• শুক্রবার, ০৩ মে ২০২৪, ২০ বৈশাখ ১৪৩১
  • ||
শিরোনাম

শেখ হাসিনা সব কথা রাখেন: শিক্ষামন্ত্রী

প্রকাশ:  ৩০ মার্চ ২০২৩, ২২:৫৭
চাঁদপুর প্রতিনিধি

শিক্ষামন্ত্রী দীপু মনি বলেছেন, শেখ হাসিনা বলেছেন, ‌‘সারের পিছনে কৃষককে ছুটতে হবে না, সার কৃষকের কাছে পৌঁছে যাবে’। শেখ হাসিনা সব কথা রাখেন। তিনি বলেছেন ‘ডিজিটাল বাংলাদেশ করবেন’, তা করেছেন। এখন আপনাদের সবার হাতে হাতে মোবাইল। আজ মানুষ না খেয়ে থাকে না, সবার পরনে কাপড় আছে। কমিউনিটি ক্লিনিকে গেলে ৩০ প্রকারের ওষুধ পাওয়া যায়। এই বাংলাদেশ শেখ হাসিনা নেতৃত্ব দিয়ে তৈরি করছেন।

বৃহস্পতিবার (৩০ মার্চ) বিকেলে চাঁদপুরের হাইমচর উপজেলা পরিষদ প্রাঙ্গণে অসহায়দের মাঝে সমাজসেবার সহায়তা চেক, কৃষকদের মাঝে সার ও বীজ এবং ইলিশ সম্পদ উন্নয়ন প্রকল্পের আওতায় সুফলভোগী জেলেদের মাঝে বকনা বাছুর বিতরণ অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে তিনি এসব কথা বলেন।

দীপু মনি বলেন, আমরা এরশাদ, খালেদা জিয়া, হাওয়া ভবন, লুটপাট দেখেছি। দেখেছি কীভাবে অপারেশন ক্লিন হার্টের নামে আমাদের মানুষকে হত্যা করা হয়েছিল। বঙ্গবন্ধুর কন্যাকে ২১ বার হত্যার অপচেষ্টা চালানো হয়েছে, গ্রেনেড ও বোমা হামলা করা হয়েছে।

তিনি বলেন, বঙ্গবন্ধুকে হত্যার পর যারা অবৈধভাবে ক্ষমতা দখল করেছিলো, তারা কিন্তু সাধারণ মানুষের জন্য কাজ করেনি। এ কারণে দেশ থেকে দারিদ্র্য চলে যায়নি বরং আরো খারাপ অবস্থা হয়। তখন মানুষের শিক্ষা ও স্বাস্থ্যের উন্নয়নের তেমন সুযোগ তৈরি হয়নি।

শিক্ষামন্ত্রী বলেন, বঙ্গবন্ধুকন্যা দেশে ফিরে দীর্ঘ ১৫ বছর সংগ্রাম করে করেছেন। ১৯৯৬ সালে যখন ক্ষমতায় গিয়ে প্রধানমন্ত্রী হলেন, তখন দেশ স্বাধীনতার চেতনায় ফিরে গেল। সেই চেতনা হলো অসাম্প্রদায়িক, গণতান্ত্রিক এবং শোষণ-বৈষম্যহীন সমাজ তৈরির চেতনা, যেখানে মানুষ সুখে-শান্তিতে ও নিরাপদে থাকবে এবং মর্যাদা নিয়ে বাস করবে।

তিনি বলেন, বঙ্গবন্ধুকন্যা ১৯৯৬ সালে মানুষের ভোট নিয়ে প্রধানমন্ত্রী হলেন। তখন থেকে বিধবা ভাতা, বয়স্ক ভাতা, প্রতিবন্ধী ভাতা, স্বামী পরিত্যক্তাদের ভাতা, মাতৃত্বকালীন ভাতা দেওয়া শুরু হয়। মাত্র কয়েকদিন আগে ৪০ হাজার মানুষকে ঘর করে দিলেন তিনি। পৃথিবীতে এমন ঘটনা বিরল। এ পর্যন্ত চার লাখ মানুষকে ঘর দিয়ে পুনর্বাসন করা হয়েছে। আজ তাদের ঘর আছে এবং কর্মসংস্থানের জন্য নানা উদ্যোগের বাস্তবায়ন করা হচ্ছে।

দীপু মনি বলেন, আজ কৃষককে বীজ ও সার দেওয়া হচ্ছে। বিএনপির আমলে সার চাওয়া হলে ১৮ জন কৃষককে পাখির মতো গুলি করে হত্যা করা হয়। বিদ্যুৎ চাইছে, পানি চাইছে গুলি করে মানুষ হত্যা করতে হবে কেন?

পূর্বপশ্চিমবিডি/এসএম

চাঁদপুর,শিক্ষামন্ত্রী,শেখ হাসিনা,কথা,দীপু মনি
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত
close